ASANSOLBengali News

সেফ হোমে করোনা রোগীদের জন্য পিপিই, অক্সিজেন সিলিন্ডার, অক্সি মিটার সহ বিভিন্ন সামগ্রী দিলো এসডিইএ ডবলুবি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত
, আসানসোল, ৬ জুনঃ
আসানসোল শহরের করোনা আক্রান্ত রোগীদের জন্য জিটি রোড লাগোয়া দুটি স্কুলে দুটো সেফ হোম চালু করেছে। বেশ কিছু দিন আগে এই সেফ হোম দুটির উদ্বোধন করেছিলেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। রবিবার সেই সেফ হোমের জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দিলো সোসাইটি ফর ডেভলোপমেন্ট অফ ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্ট ওয়েষ্ট বেঙ্গল ( এসডিইএ ডবলুবি)।


এদিন বিকালে আসানসোলের বার্ণপুর রোডের একটি হোটেলে এক সাংবাদিক সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক সমরেন্দ্র দাস বলেন, করোনা মোকাবিলায় মানুষের সহযোগিতায় ২০২০ সাল থেকেই এগিয়ে এসেছে এসডিইএ ডবলুবি ৷ ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা দান করা হয়েছে। কলকাতা মেডিক্যাল কলেজে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়ানো হয়েছে ৷

বিভিন্ন জেলায় মন্ত্রী ও সাংসদদের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার সহ বিভিন্ন সামগ্রী দেওয়া হয়েছে। আগামী দিনে রাজ্য সরকারের অনুমতি নিয়ে সব জেলায় সংগঠনের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার ও অক্সিজেন ক্যান দেওয়া হবে। তিনি আরো বলেন, এদিন আসানসোলের সেফ হোমগুলির জন্য সাহায্য করা হয়েছে।

আসানসোলের সেন্ট যোশেফ স্কুলের সেফ হোমের জন্য সংগঠনের পক্ষ থেকে ২০০০ পিপিই কিট, ৫ টি অক্সিজেন সিলিণ্ডার সহ অক্সি ফ্লো মিটার, ১০ টি অক্সি পালস মিটার, ২০০০ মাস্ক ও ৫০০ হ্যাণ্ড গ্লাভস তুলে দেওয়া হয়েছে জেলা প্রশাসনের হাতে ৷ এদিন দুপুরে আসানসোলের সেন্ট যোসেফ স্কুলের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের আইন ও পুর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটক, জেলার অতিরিক্ত জেলাশাসক ডাঃ অভিজিৎ শেভালে সহ অন্যান্যরা। অনুষ্ঠানে মন্ত্রী মলয় ঘটক বলেন, করোনা মোকাবিলায় রাজ্য জুড়ে মানুষের জন্য রাজ্য সরকারের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন সংগঠন ও সংস্থা।

Leave a Reply