ASANSOLKULTI-BARAKAR

ভ্যাকসিন কান্ড : প্রাক্তন ডেপুটি মেয়রকে পুরনিগমে আসতে নিষেধ, বন্ধ করা হলো গাড়ি ও অফিস, চলতি সপ্তাহেই চূড়ান্ত সিদ্ধান্ত

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৭ জুলাইঃj আসানসোল পুরনিগমের শিবিরে গিয়ে মহিলাকে নিজের হাতে করোনা ভ্যাকসিন দিয়ে বিতর্কে জড়িয়ে ছিলেন পুরনিগমের প্রাক্তন ডেপুটি মেয়র তথা পুর প্রশাসক বোর্ডের সদস্য তবস্সুম আরা। গত শনিবার সকালে কুলটির নিয়ামতপুরের চবকা নিষিদ্ধ পল্লীতে এই ঘটনাটি ঘটেছিলো। এই ঘটনায় সেদিনই তবস্সুম আরাকে পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় শোকজ করেন। তাকে সোমবারের মধ্যে সেই শোকজের জবাব দিতে বলা হয়। মঙ্গলবার তিনি সেই শোকজের জবাব জমা দিয়েছেন পুরনিগমের পুর প্রশাসককে।

জানা গেছে, নিজের জবাবে তবস্সুম আরা বেশ কয়েকটি যুক্তি খাড়া করেছেন। পাশাপাশি তিনি বলেছেন, এই রকম যাতে আর না হয়, সেদিক থেকে তিনি সতর্ক থাকবেন। উল্লেখ, তার ভ্যাকসিন দেওয়ার ছবি প্রকাশ্যে এলেও প্রাক্তন ডেপুটি মেয়র তা অস্বীকার করেছিলেন। তিনি দাবি করে বলেছিলেন, আমি ভ্যাকসিন মহিলাকে দিইনি। শুধু হাতে সিরিঞ্জ নিয়েছিলাম। ভ্যাকসিন নেওয়ার ভীতি কাটাতে ও সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে তিনি এই কাজ করেছিলেন বলে প্রাক্তন ডেপুটি সাফাই দিয়েছিলেন।


এই প্রসঙ্গে পুর প্রশাসক এদিন বলেন, তবস্সুম আরাকে পুরনিগমে আসতে আপাততঃ নিষেধ করা হয়েছে। পুরনিগমে তার অফিস বন্ধ করে দেওয়া হয়েছে। তার গাড়িও বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, চলতি সপ্তাহেই বৈঠকে বসে শোকজের জবাব খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। অন্যদিকে, তবস্সুম আরার সঙ্গে সেদিনের শিবিরে থাকা পুরনিগমের এক চিকিৎসক ও দুই নার্সকে শোকজ করেছিলেন পুরনিগমের স্বাস্থ্য আধিকারিক ডাঃ দীপক গাঙ্গুলি। তারাও তাদের শোকজের জবাব দিয়েছেন। পুর স্বাস্থ্য আধিকারিক সেই জবাব সহ একটি রিপোর্ট পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ অশ্বিনী কুমার মাজির কাছে জমা দিয়েছেন। সিএমওএইচ গোটা ঘটনার একটি রিপোর্ট রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তরের কাছে পাঠিয়ে দিয়েছেন. অন্য়দিকে তব্বসুম আরার প্রতিনিধি মো. অসলাম উর্ফে টিংকু জানান আমাদের এরকম কোনো নির্দেশ দেওয়া হয়নি। শোকজের জবাব দেওয়া হয়েছে। এর থেকে বেশি কিছুনা।

Leave a Reply