ASANSOL

মানবাধিকার সংগঠন সিপিডিআরএস, ভয়েস অফ হিউম্যানিটি ও লিগ্যাল সার্ভিস সেন্টারের বিক্ষোভ

রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্য, আসানসোল, ৯ জুলাইঃ বরাকরের ঘটনায় বিভাগীয় তদন্ত দাবি করে এদিন জেলাশাসক, মহকুমাশাসক ও পুলিশ কমিশনারের অফিসের সামনে বিক্ষোভ দেখান মানবাধিকার সংগঠন সিপিডিআরএস, ভয়েস অফ হিউম্যানিটি ও লিগ্যাল সার্ভিস সেন্টারের সদস্যরা । সংগঠনের পক্ষ থেকে জেলাশাসক , মহকুমা শাসক ও পুলিশ কমিশনারের কাছে বিভিন্ন দাবির স্মারকলিপি দেওয়া হয়। সিপিডিআরএসের পশ্চিম বর্ধমান জেলার কার্যকরী সম্পাদিকা শিপ্রা চট্টোপাধ্যায় বলেন, গত ৬ জুলাই বরাকর ফাঁড়িতে পুলিশ হেফাজতে মহঃ আরমান আনসারির মর্মান্তিক ও বেআইনি মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত করতে হবে।

অভিযুক্ত পুলিশ অফিসার ও সিভিক ভলেন্টিয়ারদের সাসপেন্ড বা বরখাস্ত নয় দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একইসঙ্গে হাসপাতালে চিকিৎসাধীন যুবক শ্যামল বাউরি উপর নির্যাতন ও আরও একজনের নিখোঁজ হওয়ার কয়েকদিন পর ঘরে ফেরার ঘটনার রহস্য নিয়ে অবিলম্বে বিচার বিভাগীয় তদন্ত করতে হবে। উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী সমস্ত নথি আদালতে পেশ করতে হবে। সেইসঙ্গে মৃত পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে ।


মানবাধিকার সংগঠন সিপিডিআরএসের পশ্চিম বর্ধমান জেলার পক্ষ থেকে আরো দাবি করা হয়েছে অবিলম্বে লক আপ সহ পুলিশ ফাঁড়ি সহ থানায় সিসিটিভি ক্যামেরা লাগাতে হবে। জেলে বন্দী থাকাকালিন নাগরিকদের নূন্যতম অধিকার হরণ করা চলবে না, অগণতান্ত্রিক কালা আইন ” ইউএপিএ” বাতিল করতে হবে।

Leave a Reply