ASANSOLBengali News

শীতলা গ্রামে লাইব্রেরীর দাবি, অভিজিৎ ঘটককে দিলেন অনুরোধপত্র

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোলের শীতলা গ্রামে লাইব্রেরী তৈরী করার অনুরোধ নিয়ে এলাকার বিভিন্ন সংস্থার সদস্যদের নিয়ে একত্রিত একটি টিম দেখা করলেন আসানসোল কর্পোরেশনের পুর প্রশাসক বোর্ড সদস্য অভিজিৎ ঘটকের সঙ্গে। প্রায় দুশো বাহাত্তর জনের টিপসই ও স্বাক্ষর সম্বলিত অনুরোধপত্র অভিজিৎ ঘটকের কাছে দিয়ে শীতলা তরুণ সংঘের সদস্যরা, শীতলা উড়ানের সদস্যরা এবং শীতলা বাউরীপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রতিনিধিরা এই বিষয়ে কথা বলেন । প্রশাসক বোর্ডের সদস্য অভিজিৎ ঘটকের সঙ্গে সম্পূর্ন বিষয়টি নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা করা হয় । সমস্ত বিষয়টি শোনার পর তিনি আশ্বাস দেন যে এই বিষয়ে দ্রুত কিছু ব্যবস্থা নেবার চেষ্টা করবেন l

এই ব্যাপারে শীতলা-উড়ানের সুমিত বন্দ্যোপাধ্যায় বলেন, “আজ থেকে প্রায় চার বছর আগে যখন শীতলা বাউরিপাড়ায় রবীন্দ্র নজরুল জয়ন্তী দিয়ে মেলামেশা শুরু হয়েছিল তখনও তো ভাবতে পারি নি এই মেলামেশা থেকেই একদিন লাইব্রেরির প্রয়োজনও উঠে আসবে । আপাতত আমরা চাইছি একটা লাইব্রেরি ঘর l বাকি আয়োজন আমরা সবার চেষ্টায় করে নেব l সবাইকে আলমারি বা কিছু বই কিনে দেওয়ার অনুরোধ করব। কারণ লক ডাউনে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন।তাই জিনিসপত্র কিনতে গেলেও অর্থ প্রয়োজন।

কোনও সংস্থা যদি কম্পিউটার কিনে দেন বা নেট কানেকশনের ব্যবস্থা করে দেন তাহলে আমাদের বন্ধুরা কেউ ওখানে গিয়ে মাসে এক দুদিন বাচ্চাদের পড়াবার চিন্তাও করে রেখেছেন। এভাবেই একটু একটু করে এগিয়ে চলার ইচ্ছে রয়েছে। বাকি সবার শুভেচ্ছা এর পাশে থাকার আশ্বাস পেলেই চলবে l” লাইব্রেরী তৈরীর অনুরোধ নিয়ে অভিজিৎ ঘটকের সঙ্গে সুমিত বন্দ্যোপাধ্যায় ছাড়াও দেখা করেন অমর বাউরি, কবিতা বাউরি, বিনোদ রুইদাস প্রমুখ।

শহরে আবার সাইবার ক্রাইম, ফোন পে খুলতেই মেকআপ আর্টিস্টের একাউন্ট থেকে উধাও ৫৮ হাজার টাকা

আন্তরাজ্য নটওয়ারলাল মুন্না প্রতারণার কিংমেকার, চিত্তরঞ্জন পুলিশ দুমকা আদালত থেকে তাকে ৬ দিনের রিমান্ড নিল

Leave a Reply