ASANSOLBengali News

আড়াই মাস বন্ধ থাকার পরে শনিবার থেকে খুলছে আসানসোল কফি হাউস

লকডাউনের বিধিনিষেধের মধ্যেই স্বাভাবিক হচ্ছে জনজীবন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ জুলাইঃ গত কয়েক মাস ধরে করোনার ধাক্কা সামলে লকডাউনের বিধিনিষেধের মধ্যে ধীরে ধীরে ছন্দে ফিরতে চলছে আসানসোল শহর। আর সেই শহরের প্রাণ কেন্দ্র আসানসোলের জিটি রোডের বিএনআরের রবীন্দ্র ভবন চত্বরে থাকা ” আসানসোল কফি হাউস” ( নাম– কথাঞ্জলি ) লকডাউনের জন্য গত ২৮ এপ্রিল থেকে প্রায় আড়াই মাস ধরে বন্ধ ছিলো।

Coffee house

শনিবার থেকে খুলে যাচ্ছে আসানসোল কফি হাউস। তবে মানতে হবে সব বিধিনিষেধ। কাউকে মাস্ক ছাড়া ঢুকতে দেওয়া হবে না কফি হাউসে। মানতে সামাজিক দূরত্ব। প্রতিদিন দুপুর তিনটে থেকে রাত আটটা পর্যন্ত কফি হাউস খোলা থাকবে। প্রতিদিন নিয়ম করে স্যানিটাইজেশন করা হবে। সপ্তাহে একদিন মঙ্গলবার কফি হাউস বন্ধ থাকবে বলে আসানসোল পুরনিগমের তরফে জানানো হয়েছে।

আসানসোল শহর তথা শিল্পাঞ্চলের মানুষদের জন্য আসানসোল পুরনিগমের পক্ষ থেকে মান্না দের স্মৃতিচারণে তৈরি করা হয়েছে এই কফি হাউস।করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষের ভিড় এড়াতে ও সংক্রমণ ঠেকাতে গত ২৮ এপ্রিল থেকে কফি হাউস বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল পুর কর্তৃপক্ষ। কফি হাউসে কর্মরত প্রায় ১০ জন কর্মীকে নূন্যতম পারিশ্রমিক দিয়ে করোনা আবহে পাশে দাঁড়িয়েছিল কফিহউস কর্তৃপক্ষ। সেইসব কর্মীদেরকে ভ্যাকসিন দিয়ে আগামী কাল থেকে খুলতে চলেছে আসানসোল কফি হাউস। তবে এখন দেখার কফি হাউসে বিধিনিষেধ মেনে মানুষরা কফি খাওয়ার পাশাপাশি আড্ডা মারতে আসে কি না এই করোনা আবহের মধ্যে ।

Leave a Reply