ASANSOL

শিখ ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে রক্তদান শিবিরের আয়োজন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: রবিবার কোর্ট রোড পূজা কমিটির মাঠে শিখ ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে রক্তদান ও স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটককে শিখ কল্যাণ সমিতির পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে এবং ফুল দিয়ে সম্মানিত করা হয়।

ওই অনুষ্ঠানে অভিজিৎ ঘটক, গুরুদাস চ্যাটার্জী, প্রবীর ধর ,ডাঃ সজ্জন সিং, সিআই আসানসোল দক্ষিণ পিএস অভিজিৎ চ্যাটার্জী, প্রাক্তন কাউন্সিলর অনিমেষ দাশ, উৎপল সেন, শিখ ওয়েলফেয়ার সোসাইটি থেকে সুরজিৎ সিং মক্কার, এসবিআই ম্যানেজার অমৃতা কৌর, এস হরজিৎ সিং বাগল, এস জগদীশ সিংহ সান্দু, এস মহেন্দ্র সিংহ সালুজা, এস তারসেম সিংহ, এস মঞ্জিত সিংহ মা, এস হরদেব সিং, অজিত সিং, ডাঃ সজ্জন সিং, ডাঃ গুরদীপ কৌর , ডাঃ অরুণ আগরওয়াল, ডাঃ বিশ্বজিৎ ঘোষ ,ডাঃ সঞ্জিত চ্যাটার্জী, রিন্টু মহাপাত্র, জাসপাল সিং, সন্তোক সিং , রণজিৎ সিং, এল সিং প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী মলয় ঘটক বক্তব্য রাখার সময় বলেন যে, শিখ ওয়েলফেয়ার সোসাইটি ১০ বছর আগে আসানসোলে প্রতিষ্ঠিত হয়। সেই সময় থেকেই আমি নিজেই এই সংস্থার সঙ্গে যুক্ত আছি এবং আমার চেষ্টা থাকে শিখ ওয়েলফেয়ার সোসাইটির যে কোনও সমাজসেবামূলক কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য । শিখ সম্প্রদায়ের এই করোনার মহামারী চলাকালীন বিভিন্ন জায়গায় জনসেবা করতে দেখা গিয়েছে। রক্তের ঘাটতি দেখা দিলে করোনার সময়কালে রক্তদান শিবির আয়োজন করা প্রশংসনীয় উদ্যোগ। বিজ্ঞানের অগ্রগতির কারণে এখন রাজ্য সরকার হাসপাতালগুলিতে ব্লাড সেপারেশন ইউনিট স্থাপন করেছে। যার কারণে দেড়শো লোককে ৫০ ইউনিট রক্ত ​​দেওয়া যেতে পারে। চার পাঁচ বছর আগেও আসানসোলের জেলা হাসপাতালে ব্লাড সেপারেশন ইউনিট স্থাপন করা হয়।

Leave a Reply