শিল্পাঞ্চলে পালিত হল শহীদ দিবস, আসানসোল রবীন্দ্র ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ সম্প্রচারিত হলো জায়েন্ট স্ক্রিনে

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত / কাজল মিত্র, আসানসোল, : শিল্পাঞ্চলে পালিত হল শহীদ দিবস, আসানসোল রবীন্দ্র ভবনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ সম্প্রসারিত হলো জায়েন্ট স্ক্রিনে .২১ শে জুলাই ১৯৯৩ সালে কলকাতার রাজপথে পুলিশের গুলিতে নিহত হয়েছিলো ১৩ জন তরতাজা প্রাণ। সেই দিনটিকে স্মরণ করে ২১ শে জুলাই স্মরণ সভা হিসেবে পালন করা হয়। তাই বুধবার দুপুরে আসানসোলের রবীন্দ্র ভবন চত্বরে ২১ শে জুলাই কে স্মরণ করে এদিন তৃণমূলের পতাকা উত্তোলনের মাধ্যমে শহীদ বেদীতে শ্রদ্ধা জ্ঞাপন করেন রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক। পাশাপাশি তৃণমূল নেতা অভিজিৎ ঘটক , গুরুদাস চট্টোপাধ্য়ায়, ভানু বোস, শংকর চক্রবর্তী, সহ অন্যান্য কর্মীগণ।

২১ শে জুলাই কে কেন্দ্র করে সেজে উঠেছে আসানসোলের রবীন্দ্র ভবন চত্ত্বর। সম্প্রতি; করোনা আবহের মধ্যে বুধবার ২১ শে জুলাই শহীদ স্মরণে ভার্চুয়াল সভার মাধ্যমে বক্তব্য রাখেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। আসানসোল রবীন্দ্র ভবন প্রেক্ষাগৃহে সেই ভার্চুয়াল সভা দেখানোর ব্যবস্থা করা হয় জায়েন্ট স্ক্রিনের মাধ্যমে। বুধবার সকাল থেকে এই ভার্চুয়াল সভাকে কেন্দ্র করে দলীয় পতাকা ,ফেসটুনের মাধ্যমে সাজিয়ে তোলা হয়েছিল গোটা রবীন্দ্র ভবন চত্বর।

অন্য়দিকে রাজ্য টিএমসি সচিব ভি. শিবদাসন দাশুর নেতৃত্বে জিটি রোডের টিএমসি অফিসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এখানে উপস্থিত ছিলেন আবু কৌনেন, বিশ্বরূপ গাঙ্গুলি সহ অন্য়ান্য় কর্মীরা।  আসনসোল পৌর নিগমের  চেয়ারপার্সন  অমরনাথ  চট্টোপাধ্য়ায়ের নেতৃত্বে ডিপোপাড়াতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।। আসানসোল পৌর  কর্পোরেশনের  ৩৮ নং ওয়ার্ড  কালীপাহাড়ীতে শহীদ দিবসে মনোজ হাজরা, প্রমোদ সিংয়ের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা  হয়। উৎপল সেন,  প্রবোধ রায় প্রমুখ  ছিলেন বার্নপুরে শহীদ দিবসে। কুলটিতে প্রাক্তন বিধায়ক উজ্জল চট্টোপাধ্য়ায়ের নেতৃত্ব শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

আসানসোল পৌর নিগমের 1 নম্বর ওয়ার্ড বোরিং ডাঙ্গা গ্রাম মোড়ে শহীদদের প্রতি সম্মান জানানো হয় আজ রানীগঞ্জ সিয়ারসোল 21 জুলাই শহীদ দিবস উপলক্ষে শহীদ দিবস শ্রদ্ধা ও বৃক্ষ রোপন করা হলো। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃনমূল নেতা পুর্ণশশি রায় সহ অন্য়ান্য়রা।

আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের ১৪ নম্বর ওয়ার্ডে এফসিআই গোডাউনের সামনে তপসি বাবা মন্দিরের কাছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শহীদ দিবস পালন করা হলো। প্রথমে দলীয় পতাকা উত্তোলন এবং শহীদদের প্রতি মালা অর্পণ করেন আসানসোল কর্পোরেশন এর অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড মেম্বার অভিজিৎ ঘটক। এই উপলক্ষে ৬০ জন গরীব মানুষের মধ্যে ত্রিপল বিতরণ করেন অভিজিৎ ঘটক।

এই উপলক্ষে অভিজিৎ ঘটক বলেন শহীদদের আত্মবলিদানকে মর্যাদা দিয়ে তৃণমূল কংগ্রেস মানুষের পাশে থেকে সমাজসেবামূলক কাজ চালিয়ে যাবে।এখানে উপস্থিত ছিলেন আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড মেম্বার শ্যাম সোরেন, চাংকি সিং রবিন্দ্র প্রসাদ , সুরজ পান্ডে, প্রদুম্ন পান্ডে, শেখর সিং, রোশন সিং এবং বিকি সিং প্রমুখ।

এদিকে ১৪ নম্বর ওয়ার্ডের পরীরা গ্রামে আসানসোল কর্পোরেশন এর অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ডের চেয়ারপারসন অমরনাথ চট্টোপাধ্যায় শহীদ দিবস উপলক্ষে দলীয় পতাকা উত্তোলন করেন এবং শ্রদ্ধা জানান।
সেখানে উপস্থিত ছিলেন রবীন্দ্র প্রসাদ, রিন্টু গাঙ্গুলী, সমর বাউরী, কিশোর বাউরি, নীলা কর্মকার, মলয় দাস প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *