RANIGANJ-JAMURIA

রানীগঞ্জকে যানজটমুক্ত করতে প্রশাসন,পুলিশ, চেম্বার্স ও টোটো ইউনিয়নের গুরুত্বপূর্ণ বৈঠক

বেঙ্গল মিরর, রানীগঞ্জ, সৌরদীপ্ত সেনগুপ্ত : রানীগঞ্জে টোটো চালনার বিষয়ে আজ রানীগঞ্জ বরো ২ তে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। রানীগঞ্জ বরো ২ এর দায়িত্বপ্রাপ্ত পূর্ণশশী রায়ের সভাপতিত্বে এই বৈঠকে রানীগঞ্জ থানার আইসি অজয় ​​কুমার মন্ডল, পাঞ্জাবি মোড় ফাঁড়ির ইনচার্জ সৌমেন ব্যানার্জি, তাপস মন্ডল ওসি ট্রাফিক, ওসি কাশীনাথ সিংহ, রানীগঞ্জ চেম্বার অব কমার্সের সেক্রেটারি অরুণ ভারতিয়া, মনোজ কেশারী প্রমুখ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে পূর্ণিশশি রায় চেম্বারের আধিকারিকদের স্পষ্ট কথায় বলেন যে, রানীগঞ্জকে যানজটমুক্ত করতে হলে লোডিং ও আনলোডিং নির্ধারিত সময়সীমার মধ্যে অর্থাৎ সকাল ৯ টার মধ্যেই সম্পন্ন করতে হবে।

তবে দেখা গেছে যে, সকাল দশ এগারোটায়ও জিনিসপত্র লোডিং ও আনলোড করা হয়। একইসঙ্গে টোটোর গতিবিধি সম্পর্কে পূর্নশশী রায় বলেন, রানীগঞ্জের বাইরের টোটোকে রানীগঞ্জে প্রবেশ করতে দেওয়া হবে না। তিনি বলেন যে জাতীয় মহাসড়কেও টোটোর গতিবিধির ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে। এছাড়াও, যদি কোনও নাবালককে টোটো গাড়ি চালাতে দেখা যায়, তবে টোটোর মালিকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বৈঠকে অংশ নেওয়া চেম্বারের প্রতিনিধি অরুণ ভারতিয়া বলেন যে আজকের বৈঠক খুব সফল হয়েছে।

তিনি বলেন, কর্পোরেশন এবং রানীগঞ্জ থানার আইসি অজয় ​​কুমার মন্ডল যে ভূমিকা নিয়েছেন, তিনি আশাবাদী যে, আগামী দুই থেকে তিন মাসের মধ্যে রাণীগঞ্জ যানজট থেকে মুক্তি পাবে। নির্ধারিত সময়সীমার পরেও পণ্য লোডিং ও আনলোডিং সম্পর্কে তিনি বলেন, রানীগঞ্জের ব্যবসায়ীরা প্রশাসনের প্রতিটি নির্দেশ অনুসরণ করবেন। অন্যদিকে, রানীগঞ্জ টোটো ইউনিয়নের কার্যনির্বাহী সভাপতি আসলাম আনসারী বলেন, আজকের সভাটি বেশ ইতিবাচক ও ফলপ্রসু ছিল। তিনি জানান যে তিনি বরো ইনচার্জ ও প্রশাসনকে বলেছেন যে রানীগঞ্জে টোটোর কারণে যানজট হচ্ছে কিন্তু অর্ধেকেরও বেশি রানীগঞ্জের বাইরের টোটো।

তিনি বাইরের এই টোটোগুলিকে রানীগঞ্জে প্রবেশ করা বন্ধ করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান যাতে জ্যামের সমস্যা দূর করা যায়। একই সঙ্গে, তিনি বলেন যে কোনও নাবালককে টোটো চালাতে দেখা গেলে, প্রশাসন যে পদক্ষেপ নেবে, টোটো ইউনিয়ন তার সঙ্গে রয়েছে। রানীগঞ্জের বাইরের টোটোগুলি রানীগঞ্জে প্রবেশ করতে বাধা দিতে তিনি রানীগঞ্জের টোটো চালকদের আধার কার্ড অনুসারে নিবন্ধন করতে বলেন। তিনি বলেন যে প্রশাসন তাকে সাত দিনের সময় দিয়েছে। এদিকে, টোটো ইউনিয়নের সদস্যরা নিজেদের মধ্যে একটি বৈঠক করবেন এবং এর রূপরেখা প্রস্তুত করবেন।

Leave a Reply