ASANSOL

ব্যাঙ্ক ম্যানেজারের পরিচয় দিয়ে প্রায় সাড়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ, আসানসোল থেকে গ্রেফতার করলো বিধাননগর পুলিশ

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৬ জুলাইঃ প্রায় সাড়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নেওয়ায় প্রতারণার অভিযোগে আসানসোল থেকে একজনকে গ্রেপ্তার করল বিধাননগর পুলিশ কমিশনারেটের পুলিশ। গ্রেফতার হওয়া ধৃত ব্যক্তির নাম রাজেশ কুমার মন্ডল। তার আসল বাড়ি ঝাড়খণ্ডের দেওঘরে বলে পুলিশ সূত্রে জানা গেছে । ধৃত ব্যক্তি এটিএম প্রতারণা বা জালিয়াতির সাথে দীর্ঘদিন ধরেই যুক্ত আছে বলে প্রাথমিকভাবে পুলিশ মনে করছে। কারণ সে নিজেকে ব্যাংক ম্যানেজার হিসাবে পরিচয় দিতো বলে পুলিশ জানতে পারে। রাজেশকে গ্রেফতারের পরে এদিন বিধান নগর পুলিশ আদালতে তুললে বিচারক তার জামিন নাকচ করে সাত দিনের পুলিশ রিমান্ডের নির্দেশ দেন বলে জানা গেছে।


পুলিশ সূত্র থেকে জানা গেছে, গত ২৩ এপ্রিল বাগুইআটির ভিআইপি রোডের বাসিন্দা ৭২ বছরের রমাপ্রসাদ চক্রবর্তী অভিযোগ করে বলেন, সেদিন সকালে তার কাছে কুনাল সরকার নামে একজন ব্যাংকের ম্যানেজার পরিচয় দিয় ফোন করেন। তিনি বলেন, তার কেওয়াইসি আপডেট না করলে ব্যাঙ্কের একাউন্ট থেকে লেনদেন বন্ধ হয়ে যাবে। তার এটিএমের পিন নম্বর চাওয়া হয়। কুনালবাবু কোন রকম সন্দেহ না করে সেটি দিয়েও দেন। এরপর ফোন কেটে দেওয়া হয়। তারপর তার একাউন্ট থেকে ৫০২৫ টাকার ডেবিট হয়েছে বলে একটি মেসেজ আসে। পাশাপাশি তার কাছে একটি ওটিপি পাঠানো হয় । সেই ওটিপি নম্বরটি বলে দেওয়ার পরেই তার ব্যাঙ্ক একাউন্ট থেকে ৩ লক্ষ ৪৯ হাজার ৫০০ টাকা চলে যায়।


এই অভিযোগ পাওয়ার পরে বিধাননগর পুলিশ তদন্তে নামে। পুলিশ জানতে পারে এই টাকা যে একাউন্টে গিয়ে ঢুকেছে তার মধ্যে থেকে বেশ কিছু টাকায় ইলেকট্রনিক্সের একটি দোকান থেকে বেশকিছু জিনিস কেনা হয়েছে। সেটি আসানসোল থেকে। এরপর বিধাননগর পুলিশ সূত্র মারফত ঝাড়খন্ডের দেওঘরের বাসিন্দা অস্থায়ীভাবে আসানসোলে বাস করা রাজেশ কুমার মন্ডলের কথা জানতে পারে। রবিবার রাতে তাকে আসানসোল দক্ষিণ থানার পুলিশের সাহায্যে আসানসোলের হটন রোড থেকে গ্রেফতার করা হয় ।
পুলিশের ধারণা ধৃতর সঙ্গে ঝাড়খণ্ডের জামতারা, দেওঘর ও বিদ্যাসাগর বা কারমাটার এলাকার প্রতারণার বড় কোন চক্র নিশ্চয়ই জড়িত আছে। তাকে জিজ্ঞাসাবাদ করে সেইসব তথ্য পাওয়া যেতে পারে।


सिमकार्ड के KYC कराने के नाम पर बाप-बेटे के खाते से उड़ाये 70 हजार


রানীগঞ্জকে যানজটমুক্ত করতে প্রশাসন,পুলিশ, চেম্বার্স ও টোটো ইউনিয়নের গুরুত্বপূর্ণ বৈঠক


ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ আসানসোলের স্বাস্থ্য কেন্দ্রে, পরিস্থিতি সামাল দিতে পুলিশ
 

Leave a Reply