ASANSOL

আসানসোলে জেলা আদালতে Mediation Centre, দু পক্ষের সহমতিতে হবে মামলার নিষ্পত্তি

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত:
আসানসোল জেলা আদালতে, পশ্চিম বর্ধমান জেলা জজ( District Judge), আসানসোলের মুকুটে আরেকটি পালক যুক্ত করে, জেলা জজ কোর্ট কমপ্লেক্সে অবস্থিত ফৌজদারি আদালত ভবনে মধ্যস্থতা কেন্দ্রের(Mediation Centre) উদ্বোধন করেন। পশ্চিম বর্ধমান জেলা জজ সুনির্মল দত্ত ফিতে কেটে মধ্যস্থতা কেন্দ্রের (Mediation Centre) উদ্বোধন করেন। তিনি বলেন যে একটি মধ্যস্থতা কেন্দ্র স্থাপন করে শিল্পাঞ্চলের লোকেরা প্রচুর উপকৃত হবে এবং অনেক মামলা দ্রুত নিষ্পত্তি করা সম্ভব হবে।

mediation centre

এইসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন এডিজে ১ মনোজ কুমার প্রসাদ, এডিজে ২ শরণ্যা সেন প্রসাদ, এডিজে ৪ সাকেত কুমার ঝা, এডিজে স্পেশাল রত্না রায় বিশ্বাস, পশ্চিম বর্ধমান ডিস্ট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটির সচিব লীলা লামা। উদ্বোধনের সময় আসানসোল কোর্টের একাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

এটি উল্লেখ করার মতো যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসানসোলকে গুরুত্ব দিয়েছিলেন, এপ্রিল ২০১৭ তে পশ্চিম বর্ধমান জেলা গঠিত হয়। ২০১৭ সাল থেকে জেলা সদর হওয়ায় আসানসোলে ধারাবাহিক উন্নয়ন কাজ চলছে। আসানসোলের চূড়ান্ত উন্নয়নে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের বড় অবদান রয়েছে। পক্সো কোর্ট, আদালত জেলা জজ, সিবিআই কোর্ট, কনজিউমার কোর্ট প্রমুখ শুরু হয়েছে।

মধ্যস্থতা কেন্দ্র(Mediation Centre) থেকে উপকৃত হবেন মানুষ

মধ্যস্থতা কেন্দ্র (Mediation Centre) উদ্বোধন আদালতে আগত ফৌজদারি ও দেওয়ানী মামলা নিষ্পত্তি করার জন্য স্থাপন করা হল। এছাড়া বিচারাধীন মামলার নিষ্পত্তি জেলার মধ্যস্থতা কেন্দ্রে (Mediation Centre) করা হয়। এই পুরো প্রক্রিয়াটি উভয় পক্ষের সম্মতিতে সম্পন্ন হয়, একে মধ্যস্থতা বলা হয়। বিচারপতিরা বলেন যে আপনি যদি মধ্যস্থতা কেন্দ্রে আপস করছেন তবে রেকর্ডিংয়ের মতো বিষয় সম্পর্কে নিশ্চিত থাকতে পারেন। মধ্যস্থতার মাধ্যমে, বিচারাধীন মামলাগুলি নিষ্পত্তির ভিত্তিতে সমাধান করা হয়, যা সময় এবং অর্থ সাশ্রয় করে এবং পরিবারগুলির বিচ্ছেদ এড়ানোও সম্ভব হয়। মধ্যস্থতা কেন্দ্রে বিভিন্ন আদালতের মামলাগুলি পাঠানো হয়।

Independence Day Alert : आसनसोल में गहन जांच अभियान


टीएमसी लीगल सेल द्वारा जिले के विधायकों एवं उम्मीदवारों को सम्मानित किया जायेगा

Leave a Reply