ASANSOLBengali NewsHealth

ভ্যাকসিন পাবে সবাই, নেওয়া হল গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

বেঙ্গল মিরর ,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: প্রশাসনের পক্ষ থেকে করোনার তৃতীয় ঢেউ ( Third Wave) বন্ধের জন্য সমস্ত প্রচেষ্টা করা হচ্ছে। তৃতীয় ঢেউ আসার আগেই যত বেশি লোককে ভ্যাকসিন দেওয়া যেতে পারে তারই চেষ্টা করা হচ্ছে। এজন্য আসানসোল মিউনিসিপাল কর্পোরেশন এলাকায় ভ্যাকসিন কেন্দ্রের সংখ্যা বাড়িয়ে প্রতিদিন দেওয়া ভ্যাকসিনের সংখ্যা দ্বিগুণ করা হয়েছে। এ ব্যাপারে বৃহস্পতিবার কর্পোরেশন সদর দপ্তরে স্বাস্থ্য, জেলা প্রশাসন ও পৌর আধিকারিকদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে মিউনিসিপ্যাল কমিশনার নিতিন সিংহানিয়া, মহকুমাশাসক অভিজ্ঞান পাঁজা, পৌর স্বাস্থ্য আধিকারিক ডা: দীপক গাঙ্গুলি, অফিস সুপারিনটেনডেন্ট বীরেন্দ্রনাথ অধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকের পর কর্পোরেশন কমিশনার নিতিন সিংহানিয়া বলেন, করোনার তৃতীয় ঢেউ আসার আগে, অধিক সংখ্যক মানুষকে ভ্যাকসিন দেওয়ার ওপর জোর দেওয়া হচ্ছে। এ জন্য আসানসোল মিউনিসিপাল কর্পোরেশন এলাকায় টিকা কেন্দ্রের সংখ্যা ৯ থেকে বাড়িয়ে ১৩ করা হচ্ছে। এর সাথে, এখন পর্যন্ত প্রতিদিন ১৫০ টি ভ্যাকসিন দেওয়া হয়েছিল। যা বাড়িয়ে ৩০০ করা হয়েছে। মিউনিসিপাল কর্পোরেশন এলাকায় যে কয়টি স্বাস্থ্যকেন্দ্রই থাকুক না কেন, প্রতিদিন ৩০০ জনকে টিকা দেওয়া হবে। তিনি বলেন, রাজ্য সরকার নির্দেশ দিয়েছে যে বস্তি এলাকায় বিশেষ জোর দেওয়া উচিত। এজন্য বিভিন্ন বস্তি চিহ্নিত করে সেখানে অস্থায়ী ক্যাম্পের আয়োজন করে ভ্যাকসিন দেওয়া হবে। কারণ ওই বস্তি অঞ্চলগুলিতে সংক্রমণের ঝুঁকি বেশি।

Leave a Reply