ASANSOLBengali News

এবার উত্তরপ্রদেশ ও ত্রিপুরায় খেলা হবে ঃ মলয় ঘটক

কাজল মিত্র :-দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসে ফুটবল খেলোয়াড় দের মধ্যে বিতরণ করাহল ফুটবল । আসানসোলের রবীন্দ্র ভবনের সামনে এই ফুটবল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। যেখানে প্রধান অতিথি হিসেবে রাজ্যের আইন ও পিডব্লিউডি মন্ত্রী মলয় ঘটক, আসানসোল পৌর কর্পোরেশনের প্রশাসক অমরনাথ চ্যাটার্জি, বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর সদস্য অভিজিৎ ঘটক, প্রাক্তন বোরো চেয়ারম্যান অনিমেষ দাস, প্রবীর ধর, আকাশ মুখোপাধ্যায়, ববিতা দাস, হাজী নাসিম আনসারি, মনোজ রাজক গৌতম তিওয়ারি সহ বহু সমর্থকরা উপস্থিত ছিলেন।

এই উপলক্ষে মন্ত্রী মলয় ঘটক ও উপস্থিত অতিথি দের হাত দিয়ে ৫০ টি ক্লাবের মধ্যে ফুটবল বিতরণ করা হয়। অনুষ্ঠান চলাকালীন মলয় ঘটক তার বক্তব্যে বলেন,পশ্চিমবঙ্গের নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খেলা হোবে স্লোগান দিয়েছিলেন।তাই ১৬ ই আগস্ট খেলা দিবস হিসেবে সারা রাজ্যে পালন করা হবে । আর সেই কারণেই আজকেও কিছু ফুটবল খেলোয়াড় দের মধ্যে ফটবল দেওয়া হয় আগামী কাল খেলা দিবসেও দেওয়া হবে ।তাছাড়া মন্ত্রী মলয় ঘটক মহাশয় জানান রাজ্যের মানুষ বিধানসভা নির্বাচনে তাদের খেলা দেখিয়েছে। এখন প্রস্তুতি চলছে উত্তরপ্রদেশ ও ত্রিপুরার জন্য। উত্তরপ্রদেশে খেলা হুই পোস্টারও লাগানো হয়েছে।


মলয় ঘটক বলেন, ফুটবলের মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই রাজ্যের যুবকদের শারীরিক ও মানসিক শক্তির বিকাশের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। এই কারণেই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারের তরফে প্রতিটি নিবন্ধিত ক্লাবকে পাঁচ লক্ষ অনুদান দেওয়ার ঘোষণা করেছিলেন।তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় চান এই রাজ্যের তরুণরা খেলাধুলায় উন্নতি করুক। এজন্য তিনি প্রতি পদক্ষেপে এই রাজ্যের যুবকদের উৎসাহিত করেন। বস্তুত, ১৯৮০ সালের ১৬ আগস্ট, ইডেন গার্ডেনে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মধ্যে ফুটবল খেলা চলাকালীন, সেখানে একটি স্ট্যাম্পড হয়েছিল, যেখানে অনেক ফুটবলপ্রেমী প্রাণ হারিয়েছিলেন। তাঁর স্মরণে এই দিনটি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply