ASANSOL

Target 2024 জেলা তৃনমুল কংগ্রেসে আনা হলো নতুন মুখ, পাশাপাশি অভিজ্ঞরা

বেঙ্গল মিরর , রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ আগষ্টঃ বেশ কিছু দিন ধরে জল্পনা চলছিলো। শেষ পর্যন্ত খেলা দিবসের দিন সোমবার পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের কোর কমিটিতে বড়সড় পরিবর্তন করা হলো। রদবদল করে নিয়ে আসা হলো একাধিক নতুন মুখকে। বদল করা হলো দলের জেলা চেয়ারম্যান ও সভাপতিকে। দলের নতুন চেয়ারম্যান হলেন কুলটির প্রাক্তন বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায়। এতদিন এই পদে ছিলেন আসানসোল উত্তর বিধান সভার বিধায়ক তথা রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক।

দূর্গাপুরের অপূর্ব মুখোপাধ্যায়কে দলের জেলা সভাপতির পদ থেকে সরিয়ে সেই জায়গায় বসানো হলো বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়কে। দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির নতুন জেলা সভাপতি করা হয়েছে অভিজিৎ ঘটককে। মন্ত্রী মলয় ঘটকের ভাই আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র পারিষদ অভিজিৎ বর্তমানে পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য। এতদিন আইএনটিটিইউসি জেলা সভাপতি পদে ছিলেন দূর্গাপুরের বিশ্বনাথ পাড়িয়াল। এবারের বিধান সভা নির্বাচনে দূর্গাপুরের একটি কেন্দ্র থেকে বিশ্বনাথ বিজেপির কাছে হেরে যান। এছাড়াও দলের মহিলা ও যুব সংগঠনের নতুন সভানেত্রী ও সভাপতি হয়েছেন মিনতি হাজরা ও কৌশিক মন্ডল।


একইভাবে, আসানসোল শহরের ( আসানসোল পুরনিগমের যেসব ওয়ার্ড রয়েছে) দলের কনভেনার বা আহ্বায়ক পদে রেখে দেওয়া হয়েছে ভি শিবদাসন তরফে দাসুকে। দাসু দলের রাজ্যের অন্যতম সম্পাদক পদেও রয়েছেন। রানিগঞ্জ টাউন বা শহর ব্লকের সভাপতি করা হয়েছে যুব সংগঠনের সভাপতির পদ হারানো রুপেশ যাদবকে। দূর্গাপুর শহরের কনভেনার বা আহ্বায়ক পদে বসেছেন মৃগেন্দ্র পাল।
প্রসঙ্গতঃ, উজ্জ্বল চট্টোপাধ্যায়কে দলের নতুন জেলা চেয়ারম্যান করাটা অবশ্যই বড় চমক বলে রাজনৈতিক মহল মনে করছে। যেমনটা হয়েছে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়কে জেলা সভাপতি করার ক্ষেত্রে। কুলটি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান ও কুলটির তিনবারের বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায় এবারে বিজেপি প্রার্থীর কাছে হেরে যান।

দূর্গাপুরের বিশ্বনাথ পাড়িয়ালের মতো উজ্জ্বল চট্টোপাধ্যায় গত কয়েক বছরে নানা কথা বলে বিতর্কে জড়িয়েছেন। বলতে গেলে দুজনের জন্য দলকেই বারবার বিড়ম্বনায় পড়তে হয়েছে। সেইদিক থেকে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় সবসময় রাজনৈতিক বিতর্ক থেকে দূরে ছিলেন। অভিজিৎ ঘটক কে সম্বর্দ্ধনা দিলেন কর্মী সমর্থকরা।

Leave a Reply