ASANSOLBengali News

দুদিনে দুয়ারে সরকারে ৫৬ হাজার আবেদনপত্র জমা পড়ল

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল : পশ্চিম বর্ধমান জেলায় দুদিনে দুয়ারে সরকারে ৫৬ হাজার আবেদনপত্র জমা পড়ল। শুধু মঙ্গলবারে প্রায় ৪২ হাজার আবেদনপত্র জমা পড়ে। জেলার দুয়ারে সরকারের দায়িত্বে থাকা নোডাল অফিসার তমোজিৎ চক্রবর্তী জানান এরমধ্যে প্রায় ৭৫ শতাংশই আবেদন লক্ষীর ভান্ডার প্রকল্পে মহিলারা জমা দেন ।জেলায় সোমবার নটি শিবির ও  মঙ্গলবার ১৫ টি  শিবির হয় ।

বুধবার জেলাতে তেইশটি শিবির হবে। তিনি জানান সব মিলিয়ে আপাতত জেলায় ৩২৫ টি শিবির হওয়ার কথা। এটা আরও বাড়তে পারে। এদিন ডিভিশনাল কমিশনার বিজয় ভারতী কে সঙ্গে নিয়ে জেলাশাসক বিভু গোয়েল এবং তমোজিৎ চক্রবর্তী  সহ আধিকারিকরা মলানদিঘি, ও দুর্গাপুরের একাধিক শিবির পরিদর্শন করেন। অপরদিকে সকালের দিকে রানীগঞ্জের সিয়ারসোল এর দুটি শিবিরে কেমন কাজকর্ম চলছে তা জেলাশাসক পরিদর্শন করেন ।

কোথাও কোনো রকম অসুবিধা হচ্ছে কিনা তা খোঁজ নিতে  জেলা তৃণমূল সভাপতি বিধান উপাধ্যায় মঙ্গলবার সালানপুর ব্লকের মহাবীর কলোনিতে দুয়ারে সরকারের বি ডি ও অদিতি বসু কে সঙ্গে নিয়ে পরিদর্শন করেন । এই উপলক্ষে ব্যাপক পুলিশি নিরাপত্তা ব্যবস্থাও ছিল। প্রত্যেকটি  শিবিরের জায়গায় মহিলাদের প্রচুর পরিমাণে উপস্থিতি ছিল। তবে বেশির ভাগেরই মুখে মাস্ক  ছিলনা। কোথাও কোনো রকম গত দু’দিনে কোন ঝামেলা বা  অঘটন ঘটেনি বলে প্রশাসনিক সূত্রে জানা গেছে।

Leave a Reply