ASANSOL

পাসপোর্ট ভেরিফিকেশনের নামে টাকা চাওয়ায় অভিযোগ, আসানসোল দূর্গাপুর পুলিশের এসবির এক সাব ইন্সপেক্টরকে গ্রেফতার করলো এসিবি

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : আর্থিক
দুর্নীতির অভিযোগে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের স্পেশাল ব্রাঞ্চ বা এসবির এক পুলিশ অফিসারকে রাজ্য পুলিশের এন্টি করাপশন ব্রাঞ্চ বা দুর্নীতি দমন শাখা (এসিবি) গ্রেফতার করলো বৃহস্পতিবার রাতে। এদিন বিকেলের পরে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের এসবিতে এসআই বা সাব ইন্সপেক্টর পদে কর্মরত ঐ অফিসারকে এসিবির অফিসাররা আটক করেন। ধৃত ঐ অফিসারের নাম ডি মুখোপাধ্যায় বলে এসিবি সূত্রে জানা গেছে। রাজ্য পুলিশের এসিবি সূত্র থেকে থেকে জানা গেছে এক ব্যক্তির কাছ থেকে পাসপোর্ট ভেরিফিকেশনের নামে ২ হাজার টাকা চেয়েছিলেন আসানসোল দূর্গাপুর পুলিশের এসবির ঐ সাব ইন্সপেক্টর। ঘুষ চাওয়ার জন্য রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখার কাছে অভিযোগ করা হয়েছিল।

বৃহস্পতিবার সেই অভিযোগের ভিত্তিতে আসানসোলের পুলিশ কমিশনারেট অফিস চত্বরে এসবি অফিসে এসিবির অফিসারদের একটি দল আসে। অফিসের গেট বন্ধ করে সেই অভিযোগের ভিত্তিতে কয়েক ঘণ্টা তদন্ত ও জিজ্ঞাসাবাদের পর, এসিবি অভিযুক্ত পুলিশ আধিকারিককে হেফাজতে নিয়ে গ্রেফতার করে। রাতেই তাকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। জানা গেছে শুক্রবার তাকে কলকাতার ব্যাংকশাল আদালতে তোলা হবে ।

এই ঘটনা নিয়ে আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের কোন আধিকারিক কিছু বলতে অস্বীকার করেছেন।কলকাতায় রাজ্য পুলিশের এসিবি দপ্তর থেকে বলা হয়েছে, একজনকে গ্রেফতার করা হয়েছে দূর্নীতির অভিযোগে। তবে এই ঘটনায় আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ মহলে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

Leave a Reply