ASANSOL

হাইকোর্টের রায়কে স্বাগত জেলা বিজেপির

বেঙ্গল মিরর, আসানসোল,কাজল মিত্র :-রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের বিরুদ্ধে প্রথম থেকেই সরব হয়েছিল বিজেপি। তাদের অভিযোগ ছিল ভোটের পর থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় বিজেপি কর্মীদের উপর সন্ত্রাস চালাচ্ছে শাসক দলের কর্মী সমর্থকেরা। শুধু তাই নয় বাড়ি ভাঙচুর ও লুঠ পাঠের মতো অভিযোগও করছিল বিজেপি নেতৃত্ব। পাশাপাশি রাজ্যে ভোট পরবর্তী সময়ে সন্ত্রাস বন্ধের দাবিতে হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। আর তার জেরেই বৃহস্পতিবার মহামান্য কলকাতা হাই কোর্ট রাজ্যে ভোট পরবর্তী হিংসার তদন্তের ভার দেয় সিবিআইয়ের হাতে।

পাশাপাশি কম গুরুত্বপূর্ণ তদন্তের স্বার্থে গঠন করা হয় বিশেষ তদন্তকারী দল সিট। মূলত ছয় সপ্তাহের মধ্যে তারা রিপোর্ট জমা দেবে হাই কোর্টে। আর হাই কোর্টের এই রায়কে স্বাগত জানিয়ে বৃহস্পতিবার আসানসোলে এক সাংবাদিক সম্মেলন করলো আসানসোল জেলা বিজেপি। আর বিজেপির এদিনের এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আসানসোল জেলা বিজেপির কনভেনর শিবরাম বর্মণ। বিজেপি নেতা বাপ্পা চ্যাটার্জী সহ আরো অনেকে।

আর এদিনের এই সাংবাদিক সম্মেলন থেকে বিজেপি নেতারা বলেন রাজ্যে গত ২ রা মে থেকে যে ভাবে বিজেপি কর্মীদের উপর হামলা, তাদের বাড়ি ঘর ভাঙা, লুঠপাট, চলেছে তার বিরুদ্ধে হাই কোর্টের এই রায়কে স্বাগত জানাচ্ছেন তারা। শুধু তাই নয় তারা বলেন রাজ্য সরকারকে অভিলম্বে ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কোর্ট। আর সেই সন্ত্রাস প্রসঙ্গ টেনে এদিন বিজেপি নেতা শিবরাম বর্মণ বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রথমে সন্ত্রাস প্রসঙ্গে বলেন এখনতো গোটা রাজ্য নির্বাচন কমিশনের অধীনে আছে তাই তারা কি করবেন। পাশাপাশি তারা আরো বলেন এই রায়ের ফলে ভোটের সময় থেকে ভোট পরবর্তী সময়ে তাদের খুন হওয়া পঞ্চাশ জন কর্মীর প্রকৃত বিচার হবে। পাশাপাশি ক্ষতিপূরণ পাবে তাদের পরিবার গুলিও।

Leave a Reply