ASANSOL

আক্রমনাত্মক সায়নী ঘোষ, আবার খেলা হবে, রাজ্যের মুখ্যমন্ত্রী, আগামী দিনে দেশের প্রধানমন্ত্রী

রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৩ আগষ্টঃ সবাই দারুণ খেলেছে। বিশাল খেলা হয়েছে। কিছু খারাপ খেলা হয়েছে, কিছু ভালো খেলা হয়েছে। অনেকে দলের হয়ে খেলেছেন। কেউ কেউ দলের বিরুদ্ধে খেলেছেন। সোমবার সকালে আসানসোলের রবীন্দ্র ভবনে পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেস ও তৃনমুল যুব কংগ্রেসের উদ্যোগে দলের সাংগঠনিক ও সম্বর্ধনা সভায় এমন ভাবেই বার্তা দিলেন তৃনমুল যুব কংগ্রেসের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)


তিনি আরো বলেন, কেউ কেউ সেফ খেলেছেন। অনেকে পাঁচিলের উপরে উঠে বসেছিলেন। ” আপকি বার দুশো পার ” স্লোগানকে তারা সামনে রেখেছিলেন। মোদি দুশো পার হলে, তার দিকে ঝাঁপিয়ে পড়বে, আবার দিদি দুশো পার হলে, তার দিকে ঝাঁপিয়ে পড়বে। শেষ পর্যন্ত কি হলো, সেটা তো সবাই জানেন। আমার সাফ কথা ” নেহি খায়ুঙ্গা কিসি কো ভি খানে নেহি দুঙ্গা “। আমার মুখের এই কথা আগে দাদারা বক্তব্য রাখতে গিয়ে বলেছেন। সায়নী ঘোষ বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী, আগামী দিনে দেশের প্রধানমন্ত্রী। সেই দিকে লক্ষ্য রেখে আমাদের চলতে হবে। পশ্চিমবাংলাকে ধরে রাখতে হবে। যুবদের সামনে রেখে সংগঠনকে আরো মজবুত করতে হবে। দলের নেতৃত্ব ও কর্মীদের বার্তা দিয়ে তিনি বলেন, আমার রাজনৈতিক অভিজ্ঞতা অনেক কম। ২৪ ফেব্রুয়ারি তৃনমুল কংগ্রেসে যোগদান করি। আর ৭ মার্চ দিদি আমাকে আসানসোল দক্ষিণের প্রার্থী করেন। আমাকে বলেছিলেন, জেতা, হারা তো সব খেলায় আছে। কিন্তু ওখান থেকে কিছু শিখে এসো। কম মার্জিনে হেরেছি। একটা দুঃখ অবশ্যই আছে। তবে লড়াই করেছি। দৌড়েছি। আপনারাও আমার সঙ্গে দৌড়েছেন।

দলের উচ্চ নেতৃত্ব আমার সেই লড়াই দেখেছিলেন বলেই হয়তো, এমন একটা পদ নিয়ে আজ আপনাদের সামনে দাঁড়িয়েছি। মনে রাখবেন, সায়নী ঘোষ জিন্দাবাদ বলার জন্য ১০০ জন দরকার নেই। আমার দরকার এমন ১০ জন, যারা দলের হয়ে কাজ করবে। কাউকে নেতার মাই ম্যান হয়ে বাজার করতে হবে না। দলের হয়ে কাজ করবেন। সফল হলে রিওয়ার্ড পাবেন। না পারলে শোকজের মুখোমুখি হবেন। তিনি বলেন, নেতারা শুধু কর্মীদের বলবেন কাজ করবেন। তা আর চলবে না। কর্মীরাও নেতাদের কাছে জানতে চাইবেন, তারা কি কাজ করছেন। প্রয়োজন হলে, আমার কাছে জানতে চাইবেন। আমি উত্তর দেবো। এখন নতুন ধরনের রাজনীতি করতে হবে। যা করতে হবে দিদির জন্য। জেলা নেতাদের উদ্দেশ্যে সায়নীর বার্তা, শুধু ভোটের সময় বুথ কর্মীদের ডাকবেন, তা কেন? সারা বছর তাদের কাজের মধ্যে রাখুন। আমার মনে হয়, তারা শুধু সম্মান ও ভালো ব্যবহার চায়। সেটাই করুন। আমাকে যখন ডাকবেন তখনই পাবেন। মনে রাখবেন আমি, রাজনীতি থেকে কিছু পেতে বা নিতে আসিনি। আমি অভিনেত্রী হিসাবে অনেক টাকা কামিয়েছি।


এদিনের সভায় বক্তব্য রাখতে গিয়ে জেলার চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়, সভাপতি বিধায়ক বিধান উপাধ্যায়, আইএনটিটিইউসি জেলা সভাপতি অভিজিৎ ঘটক, জেলা যুব সংগঠনের সভাপতি কৌশিক মন্ডল থেকে দলের অন্যতম রাজ্য সম্পাদক তথা আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের দায়িত্ব থাকা কনভেনার ভি শিবদাসন তরফে দাসু দলের একাংশ নেতাদের উপরে খড়্গহস্ত হন। তারা বিশেষ করে বালি ও কয়লা নিয়ে সরব হন। সভায় অন্যদের মধ্যে ছিলেন জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরি, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের দুই ভাইস চেয়ারম্যান মানস দাস ও ডঃ অমিতাভ বসু।

Leave a Reply