RANIGANJ-JAMURIA

MSME বিভাগ পক্ষ থেকে ভ্যাকসিন দেওয়া হল ১২ টি কারখানা ও সামাজিক প্রতিষ্ঠানের হাজার-হাজার মানুষকে

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রাণীগঞ্জ : করোনার তৃতীয় ঢেউ প্রতিহত করতে রাজ্যের ১২ টি কারখানা ও সামাজিক প্রতিষ্ঠানের হাজার হাজার মানুষকে MSME বিভাগ পক্ষ থেকে দেওয়া হল করোনার ভ্যাকসিন। শুক্রবার রাজ্যে করোনার তৃতীয় ঢেউ আসার আগে সকল নাগরিককে করোনার টিকা দেওয়া উচিত। এই কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গের MSME বিভাগ শুক্রবার 4000 এরও বেশি লোককে কলকাতা সহ পশ্চিম বর্ধমান, বাঁকুড়া জেলার অনেক কারখানা ও সামাজিক প্রতিষ্ঠানে সদস্যদের টিকা প্রদান করার উদ্যোগ নিলেন।

এই ক্রমে, রানীগঞ্জের মঙ্গলপুরে অবস্থিত মানভূম ইস্পাত প্রাইভেট লিমিটেডের 170 জন কর্মী, ও শ্রী গোপাল গ্রুপ অফ কোম্পানি, জামুড়িয়ার কারখানায় 550 জন শ্রমিক ও বিএসটি ইনফ্রাটেক প্রাইভেট লিমিটেডের 340 জন কর্মীকে করোনা ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা গ্রহণ করলেন। এদিন বিএসটি ইনফ্রাটেক লিমিটেড ও মানভূম ইস্পাত প্রাইভেট লিমিটেডের পক্ষে রাজেন্দ্র প্রসাদ চৌধুরী জানান আসানসোলের পশ্চিম বর্ধমান জেলা শাসক ও দুর্গাপুরে অবস্থিত PBFTI- এর কর্মকর্তাদের নির্দেশে গত 3 মাসে এই অঞ্চলের অনেক কারখানা শ্রমিকদের ভ্যাকসিন দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

কারখানাগুলিতে এই শিবির গুলি করার জন্য বিশেষভাবে ব্যবস্থা নেওয়া হয়, পশ্চিম বর্ধমান জেলা সিএমওএইচ বিভাগের কর্মকর্তা ডাক্তার ভাস্কর ঘোষাল তিনটি কারখানা পরিদর্শন করেন। তিনি ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়াটি পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করে বলেন যে থেকে তথ্য পাওয়া গেছে শিল্পপতি রাজেন্দ্র প্রসাদ চৌধুরীর সকল সমস্ত রকম আয়োজন করে টিকাকরণের প্রক্রিয়াকে সুচারুভাবে সম্পন্ন করেছেন। এদিনের এই কর্মসূচিতে টিকাকরণের সুযোগ পেয়ে স্বভাবতই খুশি কারখানার শ্রমিকেরা তারা প্রত্যুষ রমজান প্রত্যেকদিন টিকাকরণ করে উঠতে পারেননি যার ফলে ভয়ের পরিবেশে দিন কাটাতে হতো তাদের বাড়ির সদস্যদের সাথে মেলামেশার জন্য ভাবনা চিন্তা করতে হতো এবার করোনার ভয় ভীতি থেকে অনেকটাই নিষ্কৃতি মিলবে বলেই জানিয়েছেন তারা কর্তৃপক্ষের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকল কর্মীরাই।

Leave a Reply