ASANSOLHealth

স্বাস্থ্যসাথী কার্ডে ভর্তি রোগীর সফল নিউরোসারজারি অস্ত্রোপচার আসানসোলের এইচএলজি হাসপাতালে

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: শিল্পাঞ্চলের সেনরালে রোডের বেসরকারি হাসপাতালে স্বাস্থ্যসাথী কার্ডে ভর্তি রোগীর নিউরোসারজারি অস্ত্রোপচার সফল হলো। বৃহস্পতিবার ওই বেসরকারি “এইচ এল জি” হাসপাতালে এক সাংবাদিক বৈঠকে একথা জানান হাসপাতালের কর্ণধার সুনীল গুপ্তা।


তিনি বলেন দিন দশেক আগে বারাবনির চরনপুরের ৮২ বছরের এক রোগী নিউরো সম্যসা নিয়ে ভর্তি হয় তাদের হাসপাতালে। তড়িঘড়ি হাসপাতালের নিউরো চিকিৎসক ডঃ দিলরাজ বি ক্যাডলাস ও সহযোগী চিকিৎসক সোহাগ বোস এই দুই চিকিৎসক মিলে বোর্ড গঠন করেন। যাবতীয় পরীক্ষা নিরীক্ষা করে জানতে পারা যায় যে ওই রোগীর মস্তিষ্কে “হ্যামারেজ” অর্থাৎ রক্ত জমাট বেঁধে রয়েছে। দ্রুত সিদ্ধান্ত নেন চিকিৎসকরা যে ওই রোগীর ওপর অস্ত্রপ্রচার করতে হবে। সমস্ত নিয়মকানুন মেনে সফল অস্ত্রোপচার করেন ওই চিকিৎসকদের টিম।

তিনি সাংবাদিকদের বলেন বর্তমানে ওই রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়িতেই রয়েছেন। এদিকে হাসপাতাল কর্ণধার সুনীল গুপ্ত জানান, যেহেতু ওই রোগী আর্থিকভাবে স্বচ্ছল নন ফলে ওই চিকিৎসার পুরোটাই স্বাস্থ্য সাথীর কার্ডের মাধ্যমেই হওয়ায় আর্থিকভাবেও তাকে অসুবিধের মধ্যে পড়তে হয়নি। ওই সাংবাদিক বৈঠকে হাসপাতালে ম্যানেজিং ডাইরেক্টর সুনিল গুপ্তা ছাড়াও উপস্থিত ছিলেন হাসপাতালের ডাইরেক্টর অভিষেক গুপ্তা, নিউরোসার্জেন ড:দিলরাজ বি ক্যাডলাস, ড: সোহাগ বোস, হাসপাতাল অ্যাডমিনিস্ট্রেটর শুভব্রত চ্যাটার্জী প্রমুখ।

Leave a Reply