ASANSOLBengali News

আসানসোল লোকসভা কেন্দ্রে ৬ মাসের মধ্যে উপনির্বাচন, প্রস্তুত থাকার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী, মমতা বন্দ্যোপাধ্যায় ও বাবুল সুপ্রিয়কে একযোগে আক্রমন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২০ সেপ্টেম্বরঃ দলবদলের দুদিন পরে সোমবার সকালে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ( Mamata Banerjee ) সঙ্গে দেখা করার পরে আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় ( Babul Supriyo ) জানান, বুধবার তিনি দিল্লি গিয়ে সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন। আর তার কয়েক ঘন্টার মধ্যে এদিন বিকালে আসানসোলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কার্যকর্তা বৈঠকে আগামী ৬ মাসের মধ্যে আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা বলে নেতা ও কর্মীদের প্রস্তুত থাকার বার্তা দিয়ে গেলেন রাজ্যের বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী ( Suevndu Adhikari ) । পাশাপাশি এদিন শুভেন্দু বিজেপি ছেড়ে তৃনমুল কংগ্রেসে যাওয়ায় আক্রমন করলেন বাবুল সুপ্রিয়কে। একইসঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা আমফান থেকে প্রধানমন্ত্রী হওয়া নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃনমুল কংগ্রেসের সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়লে একহাত নেন।


এদিন বিকালে আসানসোলের ধাদকা মোড় সংলগ্ন ২ নং জাতীয় সড়ক লাগোয়া দলের কার্যালয়ে বিজেপির আসানসোল সাংগঠনিক জেলার তরফে এই বৈঠকের আয়োজন করা হয়। শুভেন্দু অধিকারী ছাড়াও এদিনের বৈঠকে ছিলেন দলের জেলা কনভেনার শিবরাম বর্মন, জেলার তিন বিধায়ক অগ্নিমিত্রা পাল, ডাঃ অজয় পোদ্দার ও লক্ষণ ঘোড়ুই, রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি। এদিনের সভায় জেলার ৩৭ মন্ডলের সভাপতি ছাড়াও সব মোর্চার সভাপতি ও নেতৃত্বদের ডাকা হয়েছিলো।

আসানসোল ৬ মাসের মধ্যে  উপনির্বাচন


প্রথমে রুদ্ধদ্বার বৈঠকে শুভেন্দু অধিকারী দলের নেতাদের উজ্জীবিত করতে গিয়ে বলেন, দলের কেন্দ্রীয় নেতা ও দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গে আমার রবিবার সকালেরই কথা হয়েছে। তিনি আমাকে আসানসোলে এসে দলের নেতা ও কর্মীদের বলতে বলেছেন যে, বাবুল সুপ্রিয় দল ছাড়ায় দলের কোন ক্ষতি হয়নি। গোটা বিজেপি পরিবার আসানসোলের সঙ্গে আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসানসোলে এসে বলছিলেন, আমার বাবুল চাই। তাই দু’দুবার এখানকার ভোটাররা তাকে বিপুল ভোটে জিতিয়েছিলেন। আর তিনি কি করলেন, ৭ বছর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী থাকার পরে দল তাকে সরানোয় তিনি দল ছেড়ে ” কয়লা টাইপো ” র হাত দলে তৃনমুল কংগ্রেসে গেলেন। কিন্তু তা করলেন দল ও সাংসদ পদ না ছেড়ে দলবদল করলেন। তিনি আবার আমার কথা বলেছেন। আমার কথা ছাড়ুন। আপনি তো মহান লোক। সাংসদ পদ থেকে তাকে তো ইস্তফা দিতেই হবে। কেন না দলত্যাগ বিরোধী আইনে লোকসভার স্পিকার তার সাংসদ পদ খারিজ করে দেবেন।


পরে তিনি সাংবাদিকদের বলেন, বাবুল সুপ্রিয় কত বড় নেতা ও সংগঠক তা তো বিধান সভা নির্বাচনে টালিগঞ্জের ফল বলে দিয়েছে। সেখানে তিনি ৩ নম্বর হয়েছেন। আমি তো তাও মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছি। মমতা বন্দ্যোপাধ্যায় এখন তো রাজ্যের মুখ্যমন্ত্রী নন। তিনি ভবানীপুরের তৃনমুল কংগ্রেসের প্রার্থী। মমতা বন্দ্যোপাধ্যায়ের দেশের প্রধানমন্ত্রী হওয়া নিয়ে তৃনমুল কংগ্রেসের দাবিকে এদিন কটাক্ষ করে রাজ্যের বিরোধী দল নেতা বলেন, সে গুড়ে বালি। কতদিন তা হবেনা। আর তা যদি হয়, তাহলে গোটা দেশটা বর্তমানের আফগানিস্তানের মতো হয়ে যাবে। দিল্লির লালকেল্লায় পাকিস্তানের পতাকা উড়বে।
এদিন শুভেন্দু অধিকারী টুইটারে রাজ্যসভা নির্বাচনে দলের প্রার্থী না দেওয়ার কথা বলেছেন। এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ফল তো সবার জানা। তাই এখানে প্রার্থী দিয়ে কি হবে? আমাদের এখন লক্ষ্য ভবানীপুরের উপনির্বাচন।

বেআইনিভাবে বালিঘাট চালানোর অভিযোগ, গ্রেফতার তৃনমুল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলর, শাসক দলে অস্বস্তি

Leave a Reply