West Bengal

৩০ শে অক্টোবর পর্যন্ত নাইট কারফিউ, দুর্গোৎসবে স্বস্তি, লোকাল ট্রেন চলবে না

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : রাজ্য সরকার রাজ্যে করোনা সংক্রান্ত নিষেধাজ্ঞা বাড়িয়েছে ৩০ অক্টোবর পর্যন্ত। যদিও ১০ থেকে ২০ অক্টোবর উৎসবের মরসুমে দুর্গা পূজায় নাইট কারফিউ থাকবে না। রাজ্য সরকারের মুখ্য সচিব বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করেছেন।

যদিও রাজ্য সরকার এখনও লোকাল ট্রেন চালুর কোনো অনুমোদন দেয়নি। শুধুমাত্র ১০ থেকে ২০ অক্টোবর রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত সাধারণ জনগণ এবং যানবাহন চলাচলে কোন বাধা থাকবে না। আগামী ১০ অক্টোবর থেকে দুর্গাপূজার প্রতি মানুষের উৎসাহ শেষ পর্যায়ে পৌঁছে যাবে এটাই স্বাভাবিক। সারা রাত মানুষ প্রতিমা দেখতে বের হন। রাজ্য সরকার পুজোর সময় সাধারণ মানুষের আনন্দে বাধাদান করতে চায় না কারণ বর্তমানে রাজ্যে কোভিড ১৯ নিয়ন্ত্রণে রয়েছে।

যাইহোক, নির্দেশিকায় স্পষ্টভাবে বলা রয়েছে যে মাস্ক পরা বাধ্যতামূলক এবং শারীরিক দূরত্ব বজায় রাখা সহ অন্যান্য সমস্ত বিধিনিষেধ মেনে চলতে হবে। পূর্ববর্তী নির্দেশিকায় জারি করা সমস্ত বিধিনিষেধ ৩০ অক্টোবর পর্যন্ত বলবৎ থাকবে অর্থাৎ রাজ্য প্রশাসন এখনও লোকাল ট্রেন চালানোর অনুমোদন দেয়নি। একইভাবে, ১০ থেকে ২০ অক্টোবর ছাড়া, বাকি দিনের জন্য নাইট কারফিউ অনুসরণ করে চলতে হবে।

Leave a Reply