Bengali NewsRANIGANJ-JAMURIA

রানিগঞ্জে ইসিএলের নিরাপত্তারক্ষী খুনের ঘটনা, ধৃত ৩, ১ জনের ৭ দিনের পুলিশ রিমান্ড

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৫ অক্টোবরঃ ইসিএলের ওসিপিতে কর্মরত বেসরকারি সংস্থার এক নিরাপত্তারক্ষীকে কুপিয়ে খুন করার অভিযোগে সোমবার তিনজনকে গ্রেফতার করেছিলো আসানসোলের রানিগঞ্জ থানার পুলিশ। মঙ্গলবার ধৃত তিনজন অজয় ভুঁইয়া, ভারতী ভুঁইয়া ও মুন্না ভুঁইয়াকে আসানসোল আদালতে তোলা হয়। পুলিশ অজয়কে ১০ দিনের রিমান্ড চেয়ে বিচারকের কাছে আবেদন করেছিলো। বিচারক সেই আবেদনের ভিত্তিতে জামিন নাকচ করে অজয়কে ৭ দিনের পুলিশ রিমান্ড ও ভারতী ও মুন্নাকে জেল হাজতের নির্দেশ দেন। তিনজনেরই বাড়ি রানিগঞ্জ থানার বাঁশরা ৩ নং ভুঁইয়া পাড়ায়। অজয় ও ভারতী ভুঁইয়া সম্পর্কে মা ও ছেলে। পুলিশ নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ৩০২, ৪৪৭, ৩৭৯, ২০১ ও ১২০/বি নং ধারায় একটি মামলা করেছে।

arrest
sample Photo by Kindel Media on Pexels.com


প্রসঙ্গতঃ, কয়লা চুরিতে বাধা পেয়ে এলাকারই বেশকিছু কয়লা চোরেদের বিরুদ্ধে মনোজ চৌহান নামে ঐ নিরাপত্তা রক্ষীকে গাঁইতি দিয়ে কুপিয়ে খুন করার অভিযোগ রয়েছে । সোমবার সকালে ঘটনাটি ঘটেছে আসানসোলে ইসিএলের কুনুস্তোরিয়া এরিয়ার রানিগঞ্জ থানার বাঁশরা ওসিপি এলাকায়। সোমবার সকাল ছটা নাগাদ এই ঘটনাটি ওসিপির অন্য নিরাপত্তারক্ষীরা দেখে ইসিএল কতৃপক্ষকে খবর দেন। পরে তারাই বছর ৩১ এর মনোজ চৌহান নামে নিরাপত্তারক্ষীকে উদ্ধার করে ইসিএলের হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক পরীক্ষা করে তাকে মৃত বলে ঘোষণা করেন। মৃত ঐ নিরাপত্তা রক্ষী অন্ডাল থানার জামবাদের বেনিয়াডিহি এলাকার বাসিন্দা ।

খবর পেয়ে মৃত নিরাপত্তা রক্ষীর পরিবারের সদস্যরা ছুটে আসেন। রানিগঞ্জ থানার পুলিশ খবর পেয়ে এলাকায় আসে। কোলিয়ারি কতৃপক্ষের লিখিত অভিযোগের ভিত্তিতে
এই ঘটনায় পুলিশ সোমবার সন্ধ্যায় তিনজনকে গ্রেফতার করে। ইতিমধ্যেই যে বেসরকারি সংস্থার হয়ে মনোজ খনিতে নিরাপত্তা রক্ষীর কাজ করতেন তাদের তরফে একজনকে চাকরি ও ক্ষতিপূরণ দেওয়ার লিখিত আশ্বাস দিয়েছে। পাশাপাশি মৃত নিরাপত্তা রক্ষীর পরিবারকে ইসিএলের তরফে নিয়ম মেনে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানা গেছে।
মঙ্গলবার এই প্রসঙ্গে আসানসোল দূর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল ২) তথাগত পান্ডে বলেন, ধৃতদের মধ্যে একজনকে সাতদিনের পুলিশ রিমান্ড নেওয়া হয়েছে। এই ঘটনায় আর কে কে আছে, তা তাকে জেরা করে জানার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply