ASANSOL-BURNPUR

দুর্গাবাহিনী শিশুদের মধ্যে বস্ত্র বিতরণ করল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : বুধবার রামবাঁধ ফ্রেন্ডস ক্লাব এবং দুর্গাবাহিনী কর্তৃক একটি বস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। যেখানে দুর্গোৎসব উপলক্ষে ২৭ টি শিশুকে নতুন কাপড় দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধানত উপস্থিত ছিলেন রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটকের স্ত্রী তথা আইনজীবী ও সমাজসেবিকা সুদেষ্ণা ঘটক, রানীগঞ্জ বিধায়ক তথা এডিডিএ চেয়ারম্যান তাপস ব্যানার্জি, শিল্পাঞ্চলে রক্তদান আন্দোলনের পুরোধা প্রবীর ধর, প্রাক্তন কাউন্সিলর সোনা গুপ্ত, ভরত দাস প্রমুখ। অনুষ্ঠানে সুদেষ্ণা ঘটকসহ সকল অতিথিদের ক্লাবের সদস্যরা ফুলের তোড়া দিয়ে সম্মানিত করেন।

ওই অনুষ্ঠান উপলক্ষে সুদেষ্ণা ঘটক বলেন,” দুর্গাপূজা বাংলার সবচেয়ে গুরুত্বপূর্ণ পূজা, আমরা বাঙালিরা সারা বছর দারুণ উৎসাহ নিয়ে দুর্গোৎসবের অপেক্ষায় থাকি। এত বড় উৎসবে সবাই আনন্দ করে, বিশেষ করে শিশুরা, চারিদিকে অনেক উৎসাহ দেখতে পাওয়া যায়, কিন্তু কিছু মানুষ আছে যারা আর্থিক সমস্যার কারণে পূজার আনন্দ উদযাপন করতে পারছে না। যাই হোক, মহামারী করোনা এবং লকডাউন সহ প্রাকৃতিক দুর্যোগের কারণে মানুষের সামনে অর্থনৈতিক সংকট দেখা দিচ্ছে। এমন পরিস্থিতিতে রামবাঁধ ফ্রেন্ডস ক্লাব কর্তৃক শিশুদের নতুন কাপড় দেওয়া একটি প্রশংসনীয় কাজ, এর ফলে কমপক্ষে শিশুরা নতুন জামাকাপড় পরে উদযাপন করতে পারবে।

তিনি বলেন, আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যের মানুষের, বিশেষ করে দরিদ্রদের কথা মাথায় রেখে অনেক প্রকল্প শুরু করেছেন। দুর্গাবাহিনীর প্রতিষ্ঠাতা সদস্য বিশেশ্বর পাল, শতাব্দী মুখোপাধ্যায় সহ শ্রাবণী পাল, অভিক রাহা প্রমুখ এই কর্মসূচির আয়োজনে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। এই প্রসঙ্গে দুর্গাবাহিনীর শতাব্দী মুখোপাধ্যায় জানান যে আমাদের সংগঠনের পক্ষ থেকে ধারাবাহিকভাবে সামাজিক কাজ করা হয়। করোনা মহামারীর সময়কালে, আমরা অন্নপূর্ণা ও আরোগ্য যোজনা চালাচ্ছি, যার অধীনে অভাবী লোকদের চয়ন করা এবং বৃদ্ধদের কাছে এক মাসের শুকনো রেশন এবং যারা বৃদ্ধ তাদের বাড়িতে ওষুধ পৌঁছানোর কাজ করা হয়।

Leave a Reply