West Bengal

বাচ্চাদের নতুন জামা তুলে দিয়ে সামাজিক কার্যে অবিচল শালবনীর তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি

বেঙ্গল মিরর, ১০ ই অক্টোবর,শালবনীঃ সারারাজ্যে ২০১৯ এর লোকসভার পরে সাময়িক ভাবে যখন দলের শাখা সংগঠনগুলোর কার্যকলাপ নেই বললেই চলে, তখন পশ্চিম মেদিনীপুর জেলায় একমাত্র শালবনীতেই তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি প্রথম প্রকাশ্য কর্মসূচি করেছিলো, আবার দলবদলের জোয়ারে ২০২১ এর টালমাটাল প্রথমার্ধে বিধানসভা ভোটের আগে জেলায় শিক্ষক সম্মেলন করার স্পর্ধা দেখাতে পেরেছিলো, সদর উত্তর চক্র তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি। কালের নিয়মে দল পুনরায় আসার সাথে সাথে ভীড় বেড়েছে নেতাদের পাশে থাকার, সেলফির আর সম্বর্ধনার। সেখানেও নিজস্ব স্বাতন্ত্র্য বজায় রেখে করোনাকালে রক্তদান ও সেবামূলক কার্যক্রমে নিয়মিত সাধারণ মানুষের পাশে থাকার বার্তা দিয়েছে। সেই ধারা বজায় রেখে শারদীয়ার প্রাককালে সদর উত্তর চক্র তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির তরফে আজ শালবনীর বঙ্গাঁইসিনি গ্রামে প্রান্তিক আদিবাসী শিশু ও কিশোর কিশোরীদের মধ্যে পঞ্চাশ জনকে নতুন বস্ত্র তুলে দেওয়া হলো।

আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শালবনী ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি নেপাল সিংহ, মেদিনীপুর সাংগঠনিক জেলার যুব সভাপতি সন্দীপ সিংহ ও চক্রের শিক্ষক সংগঠনের দায়িত্বপ্রাপ্ত অমিত কুমার মারিক ও বাপ্পা বিষয়ী ছাড়াও তন্ময় সিংহ, অমর চৌধুরী, শুভম চাউলিয়া ও সমাজকর্মী ঠাকুরদাস মাহাত। আজকের কর্মসূচিতে নেপাল সিংহ মহাশয় বলেন চক্রের মাস্টারমশাইরা মানুষের পাশে থাকার বার্তা দিয়েছে, তাদের তিনি সম্মান জানান, এছাড়াও তিনি এই আদিবাসী গ্রামের সমস্ত মহিলাদের পূজাতে নতুন বস্ত্রের দায়িত্ব নেন। শালবনী সদর উত্তর চক্র তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির প্রধান পৃষ্ঠপোষক তথা মেদিনীপুর সাংগঠনিক জেলার যুব সভাপতি সন্দীপ সিংহ আদিবাসী মানুষদের জন্য জননেত্রী মমতা ব্যানার্জীর বিভিন্ন সামাজিক প্রকল্প সুফল কারা পাচ্ছে তার সবিস্তার তথ্য সংগ্রহ করেন।

তন্ময় সিংহ জানান চক্রের তরফে তারা মানুষের পাশে থেকে হাসি ফোটাতে বদ্ধপরিকর। চক্রের তরফে অমিত কুমার মারিক ও বাপ্পা বিষয়ী উপস্থিত সকলকেই ধন্যবাদ জানান, বিশেষত বলেন চক্রের সাহায্যকারী শিক্ষক শিক্ষিকাদের নিয়মিত পাশে থাকার জন্যই তারা চতুর্থ বর্ষে এই কর্মসূচি রূপায়ণ করতে সমর্থ হয়েছেন। শুভম চাউলিয়া সকলের হাতে চকোলেট তুলে দেন ও সমগ্র অনুষ্ঠান টি সঞ্চালনা করেন অমর চৌধুরী

Leave a Reply