ASANSOL

BABUL SUPRIYO কাল দিচ্ছেন সাংসদ পদ থেকে ইস্তফা, উপনির্বাচনে শাসক দলের প্রার্থী, টুইটারে মন্তব্য ঘিরে জল্পনা

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৮ অক্টোবরঃ সবকিছু ঠিক থাকলে, আগামীকাল মঙ্গলবার সকালে সংসদের স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে আসানসোলের সাংসদ হিসাবে ইস্তফা দিতে চলছেন বাবুল সুপ্রিয়। সোমবার সকালে বাবুল নিজেই সোশাল মিডিয়া টুইটারে পোষ্ট করে এই কথা জানান। তবে একই সঙ্গে তার এদিনের পোস্টে একটি মন্তব্য ঘিরে আসানসোল সংসদীয় এলাকা সহ রাজ্য রাজনীতিকে নতুন করে জল্পনা শুরু হয়েছে। বাবুল সাংসদ পদ থেকে ইস্তফা দিলে আসানসোলে উপনির্বাচন হবে। তা হবে, নিয়ম মতো আগামী ৬ মাসের মধ্যে।

যBABUL

বাবুলের ঐ মন্তব্যের জল্পনা শুরু হয়েছে যে, তাকে কি রাজ্যের শাসক দল উপনির্বাচনে আসানসোল থেকে দলের প্রার্থী করতে চলেছে। যদিও এই প্রসঙ্গে আসানসোলের তৃনমুল কংগ্রেসের জেলা নেতৃত্বরা কোন মন্তব্য করতে চাননি। এই ব্যাপারে তাদের সাফ জবাব, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাকেই আসানসোলে প্রার্থী করবেন, তারজন্যই আমরা কাজ করবো। এবার আসানসোল থেকে দলের প্রার্থীকে জিতিয়ে আমরা দলনেত্রীকে তা উপহার দেবো।

এর আগে একাধিকবার চিঠি লিখেও লোকসভার স্পিকারের সময় পাননি বাবুল সুপ্রিয়। অবশেষে পুজোর পরে স্পিকারের সময় পেলেন বাবুল সুপ্রিয়। বাবুল নিজেই টুইটারে এদিন সেই কথা লিখেছেন। প্রসঙ্গতঃ, অভিষেক বন্দোপাধ্যায়ের হাত ধরে বিজেপি ছেড়ে তৃনমুল কংগ্রেসে যোগদান করেন আসানসোলের দুবারের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। সেই সময় তিনি বলেছিলেন, পুজোর আগেই আমি সাংসদ পদ থেকে ইস্তফা দেবো। সেই কারণে তিনি দিল্লিও গেছিলেন। কিন্তু স্পিকার সময় না দেওয়ায় তা সম্ভব হয়নি। এদিন বলা যেতে পারে, অনেক টালবাহানার পরে সাংসদ পদ থেকে ইস্তফা দিতে চলেছেন বাবুল সুপ্রিয়।

বাবুল সোমবার সকালে টুইটারে লেখেন, লোকসভার স্পিকার ওম বিড়লাকে আমি শ্রদ্ধা জানাই। তিনি আমাকে আগামীকাল সকাল১১টায় সময় দিয়েছেন তাই। আমি তার হাতে সাংসদ পদের ইস্তফাপত্র জমা দেবো। আমি এর পর থেকে বিজেপি সাংসদ হিসেবে বেতনের কোন টাকা বা অন্য কোনও সুযোগ সুবিধে নেবো না। আমি আর বিজেপি দলের অংশ নই, যে বিজেপির জন্য আমি একটি আসনে জয়লাভ করেছিলাম। টুইটারে বাবুল আরো লেখেন, আমার মধ্যে যদি কিছু থেকে থাকে তবে আমি আবার জয়লাভ করব।

প্রসঙ্গতঃ, ২০১৪ সালে লোকসভা নির্বাচনে বিজেপি আচমকাই রাজনৈতিক মহলকে তাক লাগিয়ে আসানসোল কেন্দ্র থেকে প্রার্থী করে মুম্বাই নিবাসী গায়ক নায়ক বাবুল সুপ্রিযকে। সেই নির্বাচনে শাসক দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির নেত্রী দোলা সেনকে প্রায় লক্ষ ভোটে হারিয়ে লোকসভায় জায়গা করে নেন বাবুল সুপ্রিয়। প্রায় সবাইকে আরো একবার অবাক করে নরেন্দ্র মোদির মন্ত্রীসভায় প্রতিমন্ত্রী হয় বাবুল। এর পর রাজনীতির ময়দানে অনেক জল গড়ায়।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে পদ্ম শিবির আবার বাবুলকে আসানসোলে দলের প্রার্থী করে। এবার বাবুল জেতেন ব্যবধান আরও বাড়িয়ে। তার কাছে হেরে যান মুনমুন সেন। দ্বিতীয়বার আসানসোল থেকে জেতার পেছনে বাবুলের যুক্তি ছিল, মানুষ প্রথমবার স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিয়েছিল। পরের বার ভোট এসেছিলো আমার কাজ দেখে। আর সেই কারণেই বাবুলের এদিনের টুইটারে নতুন এই মন্তব্য যথেষ্টই ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Leave a Reply