LatestWest Bengal

Weather Report : স্বস্তি নেই বৃষ্টির হাত থেকে, আগামীকালের জন্য অরেঞ্জ অ্যালার্ট

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত:( Weather Report Update) কলকাতা সহ দক্ষিণবঙ্গের অনেক জেলায় রবিবার থেকে বৃষ্টি হচ্ছে। সোমবারও কোনো স্বস্তি নেই। আলিপুর আবহাওয়া দপ্তর (IMD) বুধবার পর্যন্ত একই আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে। এই কয়েক দিনের মধ্যে শুধু দক্ষিণবঙ্গে নয়, উত্তরবঙ্গেও বৃষ্টি হবে। একই সময়ে, একটি বিশেষ বুলেটিন জারি করে, বৃষ্টির সতর্কতা মঙ্গলবার হলুদ ( Yellow Alert) থেকে কমলাতে( Orange Alert) পরিবর্তন করা হয়েছে। তার মানে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আলিপুর আবহাওয়া দপ্তরের মতে পশ্চিমবঙ্গ এবং উত্তর ওড়িশার উপর একটি নিম্নচাপ বলয় রয়েছে। এ কারণে রাজ্যে প্রবল হাওয়া বইছে। ফলস্বরূপ, আবহাওয়া অফিস ভারী থেকে খুব ভারী বৃষ্টির সাথে ঝড়ের সতর্কতা জারি করেছে।

সোমবার রাতে এবং মঙ্গলবারও কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। এই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরেও হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম ও মুর্শিদাবাদে বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে এই দুই জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের জেলাগুলিতেও এই তিন দিনে বৃষ্টি হাওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির তীব্রতা বাড়বে। পাশাপাশি এরই রেশ ধরে মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর সেকারণেই এই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছে। মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আলিপুর বুধবার উত্তরবঙ্গের তিনটি জেলা জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে কমলা সতর্কতা জারি করেছে। দার্জিলিং এবং কালিম্পংয়ে সামান্য বৃষ্টি হবে। এ কারণে এই দুই জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

Weather Report Update: বৃষ্টির পাশাপাশি সোমবার থেকে কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবারও দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে প্রবল হাওয়া চলবে।

কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের ফেসবুক অ্যাকাউন্ট নকল করে ম্যাসেঞ্জারে অর্থ সাহায্য চাওয়া, চরম দুশ্চিন্তায় ইতিহাস বিভাগের প্রধান


Weather Report : ফের বৃষ্টির পূর্বাভাস, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সাত জেলায়
 

Leave a Reply