ASANSOLBengali News

কোরাপাড়া গ্রামের সমস্ত পড়ুয়াকে বই প্রদান করলেন শিক্ষক বিশ্বনাথ মিত্র

বেঙ্গল মিরর, আসানসোল : আজ নুনিয়াবুড়ি কোরাপাড়া গ্রামের সমস্ত পড়ুয়াকে নন-গভর্নমেন্ট বইসহ সহায়িকা পুস্তকও প্রদান করলেন ই. রেলওয়ে হায়ার সেকেন্ডারি স্কুলের শিক্ষক বিশ্বনাথ মিত্র । গুলাবের তাণ্ডবে ভিটেমাটির সংগে পড়ার সব বইপত্রও বিধ্বংসী বন্যায় ভেসে যায় কাল্লার এই প্রত্যন্ত অঞ্চলে । বিশ্বনাথ মিত্র জানালেন, বইয়ের অভাবে পড়া বন্ধ যাতে না হয় সেই দায়বদ্ধতা থেকে কয়েকদিন আগে ওদের হাতে সমস্ত সরকারী বইও তুলে দিয়েছিলাম । বাকি বইগুলি যা বাইরে থেকে কিনতে হয়, সেসব আজ ওদের হাতে তুলে দেওয়া হল ।

মহীশিলার অ আ ক খ ক্লাবের সেক্রেটারি প্রসেনজিৎ দাস বলেন, আমরা মোট ৩০ জন বাচ্চাকে পড়ার সব বই দিয়েছি । এছাড়াও এর সঙ্গে প্রত্যেককে খাতা এবং পেনও দেওয়া হয়েছে । আজকের এই মহান কাজের সমস্ত ভারবহন করেছেন শ্রীরামপুরের শিক্ষিকা ও সাহিত্যিক সুতপা দত্ত দাশগুপ্ত, রূপনারায়ণপুরের সমাজসেবী সুনন্দা পাল দত্ত, আসানসোলের সন্দীপন চট্টোপাধ্যায় এবং অজয় দাশ । এছাড়া সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আসানসোল পুস্তকালয়ের মালিক দীপক তা । এদিকে পড়ার বই পেয়ে মল্লিকা, সন্ধ্যা, শংকর, আশীষরা প্রচণ্ড খুশী । তারা জানালো, বন্যার জলে সব বই ভেসে যাওয়ায় মন খুব খারাপ ছিল । এখন থেকে আবার পড়া শুরু করতে পারবে ।
বিশ্বনাথবাবুরা ছাড়াও আজকের বই বিতরণ অনুষ্ঠানে ছিলেন সুজিত ভদ্র, টিয়া বাউরি, রাজেশ বাউরি প্রমুখ ।

সাংসদের পদত্যাগের দিন আসানসোলকে নতুন ভাবে গড়ে তোলার লক্ষ্যে মাষ্টার প্ল্যানের কথা তুলে বার্তা দিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি 

বাংলাদেশের ঘটনার প্রতিবাদে আসানসোল শহরে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে মশাল মিছিল, বাবুল সুপ্রিয়কে কটাক্ষ

Durgapur বেনাচিতি বাজারে ৭ লক্ষ টাকার জামা কাপড় চুরি

Leave a Reply