ASANSOL

Paschim Burdwan জেলাতে করোনার প্রকোপ দুর্গাপুর এবং রুপনারায়নপুর ডজন খানেক মাইক্রো কন্ট্রনমেন্ট করার প্রস্তাব

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল। কলকাতা ,২৪ পরগনা সহ রাজ্যের অন্যান্য জেলার সাথে পশ্চিম বর্ধমান Paschim Burdwan জেলাতে করোনার প্রকোপ বাড়ছে। এই অবস্থায় জেলা স্বাস্থ্য দপ্তরের  পক্ষ থেকে দুর্গাপুরের পুরসভা এলাকাতে ৮ টি এবং দুর্গাপুর ফরিদপুর ব্লকের দুটি এলাকা ও  সালানপুর ব্লকের রুপনারায়নপুরে যেখানে চারটি অ্যাক্টিভ কেস পাওয়া গেছে সেখানে কনটেইনমেন্ট জোন করার পরামর্শ দেওয়া হয়েছে। যদিও ইতিমধ্যেই প্রতিদিন গড়ে দুই হাজারের বেশি মানুষকে জেলায় ভ্যাকসিন দেওয়া হচ্ছে এবং এই সংখ্যাটি বাড়িয়ে তিন হাজার করার চেষ্টা হচ্ছে বলে স্বাস্থ্য আধিকারিক রা জানিয়েছেন। একই সঙ্গে জেলায় টেস্টের সংখ্যা বাড়ানোর চেষ্টা হচ্ছে।

জেলাতে করোনার প্রকোপ

জেলাতে করোনার প্রকোপ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার ইউনুস জানান আগে জেলায় ১৮০ টি অ্যাক্টিভ কেস ছিল ।এখন তা বেড়ে ২০৭ হয়েছে। রাজ্যের মুখ্য সচিব স্বাস্থ্য সচিব এবং স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের নির্দেশ মেনে দুর্গাপুরের আটটি ওয়ার্ড এলাকায় কেসের সংখ্যা বেশি থাকায় সেখানে কনটেইনমেন্ট জোন করার প্রস্তাব আমরা দিয়েছি বলে ডঃ ইউনুস জানান। তিনি বলেন তবে এগুলি বিরাট এলাকা জুড়ে না করে যে যে এলাকায় পজিটিভ কেস পাওয়া গেছে সেই সেই এলাকার চিহ্নিত বাড়ির সামনেই তা করা হবে। এ ছড়াও দুর্গাপুর ফরিদপুর ব্লকের জেমুয়া গ্রাম পঞ্চায়েত এলাকার দুটি জায়গায় এবং সালানপুর ব্লকের রুপনারায়নপুর একটি জায়গায় কনটেইনমেন্ট জোন করার প্রস্তাব আমরা জেলা প্রশাসন এবং রাজ্য স্বাস্থ্য দপ্তরে দিয়েছি।সেখান থেকে অনুমোদন পাওয়ার সাথে সাথেই এই কাজ করা হবে।

রুপনারায়নপুর প্রসঙ্গে মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন ওই অঞ্চলে দু-একজন করে প্রায়ই আক্রান্ত রোগীর সংখ্যা পাওয়া যাচ্ছে। এই মুহূর্তে ওখানে চারটে অ্যাক্টিভ কেস আছে। সেই কারণে এটা করা হয়েছে। এছাড়াও তিনি জানান আমাদের কোনো সেফহোমে আমরা ছাড়িনি। সেগুলো সবই আছে ।আর যদি আচমকা ব্যাপকহারে এই রোগীর সংখ্যা বাড়ে সেক্ষেত্রে আসানসোলের জেলা হাসপাতাল এবং দুর্গাপুর মহকুমা হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা আছে।

West Bengal এ গুটখা, পান মসলার উপর নিষেধাজ্ঞা, জানুন কবে থেকে

Asansol Illegal Arms Factory চোরা কুঠুরিতে, ধৃত দুই কারিগর, বাজেয়াপ্ত প্রচুর আগ্নেয়াস্ত্র

Leave a Reply