BARABANI-SALANPUR-CHITTARANJAN

ছট ঘাট পরিদর্শন করলেন সালানপুর থানার আধিকারিক ও তৃণমূলের সাধারণ সম্পাদক, ছট ব্রতীদের হাতে শাড়ি ও পূজা সামগ্রি তুলে দিল কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- ইতিমধ্যেই ছট পুজোর প্রস্তুতি তুঙ্গে।ছট পুজোর আগে বুধবার সালানপুর ব্লকের বিভিন্ন ছট ঘাট পরিদর্শনে এলেন সালানপুর থানার আধিকারিক পবিত্র কুমার গাঙ্গুলী,রূপনারায়নপুর ফাঁড়ি ইনচার্জ রাহুল দেব মন্ডল, সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং। সালানপুর ব্লকের রূপনারায়নপুর এলাকায় বহুদিন ধরে এই আস্থার ছট পুজো হয়ে আসছে ।আর রূপনারায়নপুর বাসীর ছট ব্রতীদের একমাত্র ভরসা ছিল রূপনারায়নপুর ঘোষ পুকুর ।


কিন্তু বিগত তিন বছর ধরে এই পুকুরটি সংস্কার না হওয়ার কারনে এখানে আর ছট পূজা হয়না আর তাই এবারে ছট ব্রতীদের সুবিধার জন্যে হিন্দুস্তান কেবলস এর যে জলাশয় রয়েছে সেখানে সংস্কার করে পুজো ছট পূজার ব্যাবস্থা করা হয়েছে ।আর এই বাবস্থা সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সহায়তায় দুটি কমিটি তৈরি করে ছটঘাট গুলি পরিষ্কার করা হয়।যার মধ্যে রূপনারায়নপুর ছট ঘাট কমিটি ও হিন্দুস্তান ছট ঘাট কমিটির উদ্দোগে সমস্ত ঘাট পরিষ্কার করা হয়।


মালবহাল ঘাট ও পাঁচনম্বর ঘাটের দিকে আলোবাতি লাগানো সহ রাস্তা ঘাট সাফসাফাই করা হয়।
এদিনের ঘাট সাফসাফাই ও রাস্তার কাজ নিজে দাঁড়িয়ে থেকে পরিষ্কার করলেন ছট পূজা কমিটির সম্পাদক জনার্দন মন্ডল ।তাছাড়া তার সাথে অনেকেই উপস্থিত ছিলেন ।হিন্দুস্থান কেবলস জলাশয় পাড়ে ছট পুজোর এই ব্যাবস্থা দেখে ছট ব্রতীদের মনে অনেকটাই আসার আলো জেগেছে ।কারন তাদের ঘোষপুকুরে পুজো না করার ফলে বহু দূর অতিক্রম করে ছট পূজো করতে হত ।তারা অনেকেই এই কাজকে সাধুবাদ জানিয়েছেন ।

ছট পূজা উপলক্ষে ছট ব্রতী দের হাতে নতুন শাড়ি এবং ফল পূজা সামগ্রিক তুলে দিলেন কল্যানেশ্বরী ফাঁড়ির ভারপ্রাপ্ত আধিকারিক উৎপল ঘোষাল।সঙ্গে উপস্থিত ছিলেন এস.আই কল্যাণ নস্কর,এ.এস
.আই সৌমেন্দ্রনাথ দে,ফাঁড়ির কনস্টেবল পার্থ দত্ত,সমাজ সেবী রামচন্দ্র সাউ সহ আরো পুলিশ কর্মীগণ।পুলিশের এই রকম মানবিকতাকে সাধুবাদ জানান সাধারণ মানুষজন।
এই প্রসঙ্গে ছট ব্রতীরা বলেন পুলিশের তরফে সহযোগিতা পেয়ে খুশি তারা,এই সময় আর্থিক অবস্থা খারাপ থাকায় এই শাড়ি ও পূজা সামগ্রিক পেয়ে অনেক বড় সমস্যা দূর হলো।আর এর জন্য ধন্যবাদ জানাই কল্যানেশ্বরী ফাঁড়ির ইনচার্জ উৎপল ঘোষাল সহ সমস্ত পুলিশ কর্মীবৃন্দকে।

Leave a Reply