ASANSOL

আসানসোলে শহীদ ক্ষুদিরাম বসুর ১৩২ তম জন্মবার্ষিকী পালন

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩ ডিসেম্বরঃ বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্ষুদিরাম বসুর ১৩২ তম জন্মবার্ষিকী পালন করা হলো শুক্রবার। এই উপলক্ষে আসানসোল দক্ষিণ থানায় শহীদ ক্ষুদিরাম বসুর মূর্তির সামনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে শহীদের মূর্তিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জ অভিজিৎ চট্টোপাধ্যায়, পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারম্যান ডঃ অমিতাভ বসু সহ অন্যান্যরা।

শহীদ ক্ষুদিরাম বসু


শহীদ ক্ষুদিরাম বসুর আত্মত্যাগের কথা স্মরণ করে অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, খুব অল্প বয়সেই ক্ষুদিরাম বসু দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আজকের প্রজন্মকে ক্ষুদিরাম বসুর থেকে অনুপ্রেরণা নিতে হবে। তিনি আরো বলেন, এই দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করা উচিত যাতে আগামী দিনে মানুষ ভারত মাতার এই বীর সন্তানের আত্মত্যাগের কথা জানতে পারে।আসানসোল পুরনিগম ও আসানসোল দক্ষিণ থানা যৌথভাবে এদিনের অনুষ্ঠানের আয়োজন করে।


অন্যদিকে, আসানসোলের মহিশীলা কলোনির ক্ষুদিরাম বসুর মূর্তির পাদদেশে এদিন আরো একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে পুষ্পস্তবক দিয়ে বীর শহীদকে শ্রদ্ধা জানানো হয়। এই অনুষ্ঠানে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় রানিগঞ্জের বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় মানস দাস, ডঃ অমিতাভ বসু, বীরেন অধিকারী সহ সমস্ত বিশিষ্ট ব্যক্তিরাও উপস্থিত ছিলেন। আজ শহীদ ক্ষুদিরাম বসুর জন্মদিবস উপলক্ষে জামুড়িয়ায় দি লাইফ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে শতাধিক মানুষকে কম্বল বিতরণ করা হয়ে, সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুর্ণশশি রায়, সীমা সিং, জাহির আলম প্রমুখ।

Leave a Reply