ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

করোনার নতুন স্ট্রেন Omicron, আসানসোল ও চিত্তরঞ্জন রেল হাসপাতালে নেওয়া হলো একগুচ্ছ ব্যবস্থা

দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩ ডিসেম্বরঃ করোনার নয়া স্ট্রেন ” ওমিক্রন “র খবর আসতেই রেল পর্ষদের নির্দেশে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের আসানসোল রেল হাসপাতাল ও চিত্তরঞ্জন রেল হাসপাতালে একগুচ্ছ ব্যবস্থা নেওয়া হলো।
আসানসোল ডিভিশনাল রেল হাসপাতালের চিফ মেডিকেল সুপারিনটেনডেন্ট মনোরঞ্জন মাহাতো বলেন, আমাদের হাসপাতালেই ৫৫ টি কোভিড বেড নিয়ে একটি ওয়ার্ড ও শিশুদের জন্য আলাদা ৮ বেডের একটি ওয়ার্ড হয়েছে। শিশুদের জন্য বেশ কিছু বিশেষ যন্ত্রপাতি এনে রাখা হয়েছে।

मंडल रेल हॉस्पिटल

এছাড়াও হাসপাতালে আলাদা করে আইসোলেশন ওয়ার্ড আছে। তাছাড়া কোভিড কেয়ার ইউনিট হিসেবে জিটি রোডের বারিংটন হাসপাতালে ৩৫ টি বেড দিয়ে আলাদা করে রাখা হয়েছে । সেই সঙ্গে অক্সিজেন, পিপিই, মাস্কের ব্যবস্থা করা হয়েছে। হাসপাতালে ১০০টি বেডে সরাসরি অক্সিজেন সরবরাহ করার কাজও চলছে। আইসিইউ ও আইটিইউতেও শয্যা সংখ্যা বাড়ানো হচ্ছে।


রেল পর্ষদের এক্সিকিউটিভ ডিরেক্টর ( হেলথ) ডাঃ কে শ্রীধরের দেওয়ার নির্দেশ মেনে চিত্তরঞ্জনের কস্তুরবা গান্ধী রেল হাসপাতালের আইসিইউ ও অন্য ব্যবস্থাকে আরও মজবুত করা হচ্ছে। বিশেষ করে শিশু বিভাগকে আরও কার্যকরী করা হয়েছে।পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন ও পিপিইকিট মজুত করা হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় পরীক্ষা ও চিকিৎসা এবং ভ্যাক্সিনেশন করার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply