ASANSOLBengali News

আসানসোলের বেসরকারি হাসপাতালে রোগী মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ, পরিজনদের বিক্ষোভ, উত্তেজনা

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ ডিসেম্বরঃ এক রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে শনিবার সকালে উত্তেজনা ছড়ালো আসানসোলের সেনরেল রোডের একটি বেসরকারি হাসপাতালে। পরিবারের সদস্যদের অভিযোগ, চিকিৎসার গাফিলতিতে ঐ রোগীর মৃত্যু হয়েছে। আর এই ঘটনার পরেই শনিবার সকালে হাসপাতালে বিক্ষোভ দেখায় মৃত রোগীর পরিবারের সদস্যরা। তারা মৃত রোগীর পরিবারকে আর্থিক ক্ষতি পূরণ দেওয়ার দাবি জানান। পরে খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ হাসপাতালে আসে। পুলিশের হস্তক্ষেপে হাসপাতাল কতৃপক্ষ মৃত রোগীর পরিবারকে আর্থিক ক্ষতি পূরণ দেওয়ার আশ্বাস দেয়। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়। মৃত রোগীর নাম বিজয় বাউরি (৪৫)।

রোগী মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির


জানা গেছে, শুক্রবার দুপুরে আসানসোলের হিরাপুর থানার বার্ণপুরের ডিহিকার বাসিন্দা বিজয় বাউরি বুকে ব্যাথা নিয়ে ভর্তি হয়েছিলেন আসানসোলের সেনরেল রোডের ঐ বেসরকারি হাসপাতালে। শনিবার সকালে ঐ রোগীর মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। আর এরপরেই মৃত রোগীর পরিবারের সদস্যরা চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে বিক্ষোভ দেখানো শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশ।


মৃত রোগীর ভাইপো সুমিত বাউরি ও ভাইঝি সীমা বাউরি এদিন অভিযোগ করে বলেন, রোগী ভর্তির পরে সিকিউরিটি হিসেবে প্রথমে ১৫ হাজার টাকা নেওয়া হয়। পরে আমরা দু’দফায় ৯ ও ৪ হাজার টাকার ওষুধ কিনে দিয়েছি। আমরা শুক্রবার সন্ধ্যায় রোগীর সঙ্গে কথা বলে বাড়ি যাই। রাত সাড়ে দশটার সময় হাসপাতাল থেকে আমাদের ফোন করে বলা হয় রোগীর শারীরিক অবস্থা খারাপ। আমরা সঙ্গে সঙ্গে আসি ও দেখি রোগী ভেন্টিলেশনে আছে। পরে এদিন সকালে বলা হয় রোগীর মৃত্যু হয়েছে। তাদের দাবি, চিকিৎসায় গাফিলতির কারণে রোগীর মৃত্যু হয়েছে।

যে চিকিৎসকের নামে ভর্তি করা হয়েছিলো, ঐ চিকিৎসক রোগীকে দেখেননি। তাহলে কেন এখানে রোগীকে রাখা হলো। তারা রোগীর পরিবারকে আর্থিক ক্ষতি পূরণ দেওয়ার দাবি করেন। শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে হাসপাতাল কতৃপক্ষ ক্ষতি পূরণ দেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।পুলিশ জানায়, দুপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মিটিয়ে নেওয়া হয়েছে। অন্যদিকে, হাসপাতাল কতৃপক্ষ, চিকিৎসার গাফিলতির অভিযোগ অস্বীকার করেছে।

West Bengal में Cyclone Jawad कहां क्या होगा असर

আসানসোল বিবি কলেজে পড়ুয়া ভর্তির নামে ভুঁয়ো চক্রের হদিশ, চাঞ্চল্য

Leave a Reply