ASANSOLBengali News

আসানসোলে যাত্রী তোলা নিয়ে অটো ও টোটো চালকদের মধ্যে মারপিট, হামলার অভিযোগ, জখম ১

অবৈধ শোরুম বন্ধ করতে আইএনটিটিইউসি নেতার হুমকি

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৫ ডিসেম্বরঃ যাত্রী তোলা নিয়ে অটো ও টোটো চালকদের মধ‍্যে আবার মারপিটের ঘটনায় উত্তেজনা ছড়ালো আসানসোল শহরে। রবিবার সকালে যাত্রী তোলার ঘটনাকে কেন্দ্র করে আসানসোল পুরনিগমের সামনে অটো ও টোটো চালকদের মধ‍্যে মারপিটের ঘটনায় রনক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা।ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছায় আসানসোল দক্ষিণ থানার পুলিশ। আসেন তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি অনুমোদিত আসানসোল সাবডিভিশন মোটর ট্রান্সপোর্ট ওয়াকার্স ইউনিয়ন কনভেনার রাজু আলুওয়ালিয়া। টোটো চালকের মারে আহত হয় মহঃ নৌশাদ নামে এক অটো চালক। তাকে চিকিৎসার জন্য আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


এদিন ঘটনার পরে রাজু আলুওয়ালিয়া করে বলেন, আসানসোল শহরে টোটোর ৪৬ টি অবৈধ শোরুম চলছে । অবিলম্বে এগুলি বন্ধ করতে হবে।সোমবার জেলা পরিবহন দপ্তরের আরটিও অফিসের সামনে এই দাবিতে অবস্থান বিক্ষোভে বসবেন বলে হুমকিও দেন রাজু আলুওয়ালিয়া। তিনি আরো বলেন, যাত্রী তোলা নিয়ে অটো ও বাসের সঙ্গে টোটোর ঝামেলা নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। পুলিশ ও প্রশাসন এই ব্যাপারে নির্বিকার ও দর্শকের ভূমিকা পালন করছে। আসানসোল শহর ও শিল্পাঞ্চলে অবৈধ ভাবে চলাচল করছে টোটো। ১০/১২ বছর ছেলেরা যাত্রী নিয়ে টোটো চালাচ্ছে। প্রশাসনের এইটা দেখা উচিত। টোটো এইভাবে চলায় কোন দুর্ঘটনা ঘটে গেলে কে তার দায়িত্ব নেবে।

তিনি বলেন, সোমবার আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এই ব্যাপারে ব্যবস্থা নেওয়ার দাবি জানাবো। এর আগের পুর বোর্ডের তরফে টোটো শোরুমকে ট্রেড লাইসেন্স দেওয়া হয়েছিলো। বর্তমান বোর্ড তা দেয়নি। এই সবের বিরুদ্ধে ব্যবস্থা না হলে আন্দোলনে নামবেন বলেও হুঁশিয়ারী দেন রাজু আলুওয়ালিয়া।


জানা গেছে, এদিন আসানসোল পুরনিগমের সামনে অটো স্ট্যান্ডে দাঁড়িয়ে একটা টোটো জোর করে যাত্রী তুলছিলো। সেই সময় অটো চালক মহঃ নৌশাদ যাত্রী তোলায় বাধা দেন। অভিযোগ সেই সময় তাকে টোটো চালক তাকে মারধর করে। যা নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর প্রতিবাদে সামিল হয়ে বিক্ষোভ দেখানো শুরু করেন অন্য অটো চালকরা।
পুলিশ জানায়, একটা গন্ডগোল হয়েছিলো। পরে তা মিটিয়ে নেওয়া হয়েছে।

Leave a Reply