ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জের বড়বাজার কাপড়ের দোকানে আগুন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জির, রানীগঞ্জ : রানীগঞ্জের বড়বাজার এ মিস এন্ড ম্যাডাম নামে এক কাপড়ের দোকানে হঠাৎ আগুন লেগে যাওয়ায় চাঞ্চল্য ছড়ালো মঙ্গলবার দুপুরে। দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আধঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এদিন দুপুর 1 টা নাগাদ হঠাৎই আগুন লাগার ঘটনা প্রত্যক্ষ কোরে কাপড় দোকানের কর্মীদের সাথেই দোকান মালিক পুলিশ প্রশাসনকে খবর দিলে, পুলিশ প্রশাসন দমকল বিভাগের খবর দেয়। মুহূর্তে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

কাপড়ের দোকানে  আগুন

এদিনের এই ঘটনায় বেশ কিছু জামাকাপড় ও দোকানের সামগ্রী পুড়ে ছাই হয়ে যায় মুহূর্তে। পুলিশ ও ফায়ার বিগেট এর প্রাথমিক অনুমান শর্ট সার্কিট এর জেরেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে ঘটা এই ঘটনায় হতচকিত ওই এলাকার অন্যসব দোকান মালিকরা অনেকেই ভয়ে আতংকে শিউরে উঠছেন, আগুন লাগার ঘটনা দেখে। বেশকিছু দোকান মালিক এদিন দাবি করেন বহু কাপড় দোকানে এই ধরনের আগুন লাগার ঘটনা ঘটতে দেখা গেছে, আর অনেক ক্ষেত্রেই দোকানের সর্বস্ব পুড়ে ছাই হয়েছে এই আগুন লাগার জেরে। অথচ কোন দোকান মালিক অগ্নিনির্বাপণ সামগ্রী দোকানে না রাখায়, আগুন মুহূর্তে দোকানের বিভিন্ন সামগ্রী ছড়িয়ে যায়, বলেই দাবি করেছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার এর লাগা আগুন যদি রাতের অন্ধকারে অথবা বৃহস্পতিবার দুপুরে লাগতো তাহলে তা ভয়াবহ রূপ নিত বলেই দাবি করেছেন অনেকে। কারণ হিসেবে তারা দাবি করেন লাগোয়া এলাকায় পরপর কাপড়ের দোকান রয়েছে আর বৃহস্পতিবার তা বন্ধ থাকে। যে কারণে আগুন লাগার ঘটনা ঘটলেও, সেই আগুন নেভানো সহজ হতো না, ও পরপর কাপড়ের দোকান থাকায় আগুন সহজেই একের পর এক দোকানে ছড়িয়ে পড়তো বলে দাবি করেছেন অনেকে।

Leave a Reply