ASANSOL

আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদের বোর্ড বৈঠক, জমি নিয়ে ফেলে রাখা নিয়ে কঠোর পদক্ষেপ কতৃপক্ষের, পাঠানো হবে নোটিশ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ ডিসেম্বরঃ আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার আসানসোল ভবনের সভা হলে বুধবার সংস্থার ১৪৬ তম বোর্ড বৈঠক হয়। সেই বৈঠকে সভাপতিত্ব করেন আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায়। অন্যদের মধ্যে ছিলেন আড্ডার ভাইস চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়, আড্ডার সিইও নীতিন সিঙ্গানিয়া, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় সহ বোর্ড সদস্যরা।এদিনের বৈঠকে আসানসোল রানিগঞ্জ কয়লাখনি এলাকায় ধস কবলিত মানুষদের পুনর্বাসন প্রকল্প, আড্ডার দেওয়া জমি সহ ১৭ টি এজেন্ডা নিয়ে আলোচনা করে বেশকিছু আলোচনা করা হয়েছে।

আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদের


বৈঠকের পরে আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায় বলেন, পুনর্বাসন প্রকল্পে ১৬০ টি বাড়ি সংস্থার তরফে জামুড়িয়ায় ধস কবলিত মানুষদের দেওয়া হয়েছে। তা এদিনের বৈঠকে আলোচনা করা হয়েছে। আরো কিছু বাড়ি তৈরী করার পরিকল্পনা নেওয়া হয়েছে। তার জন্য ৯৫ কোটি টাকা লাগবে বলে হাউজিং দপ্তর জানিয়েছে। এই টাকার কথা ইসিএলকে বলা হয়েছে। তিনি আরো বলেন, বেশ কয়েক আগে শিল্পের জন্য অনেকে আড্ডার কাছ থেকে জমি নিয়েছিলো। কিন্তু এত বছর পার হয়ে গেলেও তারা জমি ফেলে রেখেছে। কিছু করছে না বা জমি আড্ডাকে ফিরিয়েও দিচ্ছে না।

এদিনের বৈঠকে আলোচনা করে ঠিক করা হয়েছে, ২০০৫ সালের আগে জমি নিয়ে ফেলে রেখেছে তাদেরকে নোটিশ পাঠানো হবে। বিশেষ করে যারা এক লপ্তে অনেকটা জমি নিয়েছেন তাদেরকে নোটিশ দেওয়া হবে। তাদের কাছ থেকে জমি ফিরিয়ে নেওয়া হবে। জমি নেওয়ার জন্য অনেক শিল্পপতি আবেদন করেছেন। তাদেরকে জমি দেওয়া হবে।

এছাড়াও অনেকে জমি ব্যবহার করার পরেও নো অবজেকন নিচ্ছেনা বলে সংস্থার কাছে অভিযোগ জমা পড়েছে।তাপসবাবু এই প্রসঙ্গে বলেন, এই ব্যাপারে একটা মাস্টার প্ল্যান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আড্ডার সিইও বলেন, এদিনের ১৪৬ তম বোর্ড বৈঠকে ১৭ টি এজেন্ডা নিয়ে আলোচনা করা হয়েছে। বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, এদিনের বৈঠকে আসানসোল দূর্গাপুর এলাকায় উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে।

Leave a Reply