BARABANI-SALANPUR-CHITTARANJAN

মাইথন পর্যটন কেন্দ্রে বড় নৌকা এবং স্পিড বোটের উদ্বোধন করলেন বিধায়ক

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- মাইথন রাজ্যের অন্যতম এক সুন্দর পর্যটন কেন্দ্র,আর এই সৌন্দর্য দেখতে পাওয়া যায় নৌকা বিহারে।তাই নিজেদের স্বর্নিভর করতে এবং নৌকা বিহারকে আরো সুন্দর করতে এবার থার্ড ডাইক তাল তলা নৌকা ঘাটে ছয়টি গোষ্ঠী দ্বারা ব্যাংক থেকে প্রায় ৯লক্ষ টাকা ঋণ নিয়ে নতুন একটি বড় নৌকা যাতে এক সঙ্গে ৩০জন যাত্রী নৌকা চড়ে ভ্রমণ করতে পারবে তাছাড়া ছয় সিটের একটি স্পিড বোট কলকাতা থেকে ক্রয় করা হয় ও ৮৬টি পুরনো নৌকা রঙ ও বিভিন্ন কাজ করে সংস্কার করা হয়।

মাইথন পর্যটন কেন্দ্রে

বৃহস্পতিবার সেই ঘাটে গিয়ে ফিতে কেটে বড় নৌকা ও স্পিড বোর্ডের শুভ উদ্বোধন করেন বারাবনির বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি বিধান উপাধ্যায়।তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা পরিষদের কর্মদক্ষ মহম্মদ আরমান, সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি,সহ- সভাপতি বিদ্যুৎ মিশ্র,দেন্দুয়া গ্রাম পঞ্চায়েত প্রধান সিমুলা মারান্ডি,উপ প্রধান রঞ্জন দত্ত।


এই প্রসঙ্গে বিধায়ক বিধান উপাধ্যায় বলেন মাইথনের অন্যতম সৌন্দর্য স্থান হচ্ছে তালতলা নৌকা ঘাট।এদের উদ্যোগকে ধন্যবাদ জানাই এত সুন্দর ভাবে নৌকা ঘাট কে সাজিয়ে রেখেছে তাছাড়া ব্যাংক থেকে ঋণ নিয়ে তারা বড় নৌকা ও স্পিড বোর্ডের ব্যাবস্থা করেছে এর থেকে তাদের সবার অর্থ উপার্জন হবে এবং মাইথনের সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে।


এই নিয়ে নৌকাচালক সাবির আনসারী জানান যে রিভার, আর্থ,স্কাই,স্টার,ল্যান্ড ও মুন এই ছয়টি গোষ্ঠী মিলে গ্রামীণ ব্যাংক থেকে প্রায় ৯ লক্ষ টাকা ঋণ নিয়ে।একটি বড় নৌকা এবং একটি স্পিড বোর্ড কেনা হয়। পাশাপাশি পুরনো ৮৬টি নৌকা সংস্কার করা হয়।এই উদ্যোগের কারণ নৌকার উপর ভরসা করে আমার পরিবার চালনা করি।নুতুন করে তালতলা নৌকা ঘাটের সৌন্দর্য বাড়াতে সবাই মিলে আমার সিদ্ধান্ত নিয়েছি কিছু আলাদা একটু করার। যাতে মাইথনে পর্যটনরা এলে অন্তত একবার নৌকায় ভ্রমণ করে।তাছাড়া এদিন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের নেতা মনোজ তেওয়ারী,মবিন খান, কাঞ্চন লাহা,বিমল গোরাই সহ সমস্ত নৌকাচালকরা।

West Burdwan : লাইগেশন করাতে গিয়ে পিঠাকেয়ারী গ্রামীণ হাসপাতালে মৃত্যু হল এক মহিলার


চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানা উৎপাদিত 300 তম রেল ইঞ্জিন কে রওয়ানা করলেন রেল বোর্ডের চেয়ারম্যান

Leave a Reply