ASANSOL

West Burdwan : লাইগেশন করাতে গিয়ে পিঠাকেয়ারী গ্রামীণ হাসপাতালে মৃত্যু হল এক মহিলার

বেঙ্গল মিরর, দেব ভট্টাচার্য, আসানসোল ।একটি সাধারণ লাইগেশন করাতে গিয়ে সালানপুর ব্লকের পিঠাইকেয়ারী গ্রামীণ হাসপাতালে বুধবার মধ্যরাতে এক দুস্থ মহিলার মৃত্যু হয়েছে। মৃত মহিলার নাম সরস্বতী নুনিয়া। এক প্রতিবন্ধী সন্তান সহ তিনটি সন্তান মা হারা হল বলে জানা গেছে । বৃহস্পতিবার এই খবর পাওয়ার পর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাক্তার ইউনুস এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন মৃত ব্যক্তির পরিবারের উত্তরাধিকারীকে ক্ষতিপূরণ বাবদ চার লক্ষ টাকা সরকারি অর্থ দেওয়া হবে। জানা গেছে আসানসোলের মেনধেমোর বাসিন্দা সরস্বতী নুনিয়া সালানপুর এর তার দিদির বাড়ির ঠিকানা দিয়ে লাইগেশন করানোর জন্য গ্রামীণ হাসপাতালে ভর্তি হন। বুধবার সন্ধ্যাতে তার লাইগেশন করা হয়।

অভিযোগ তাকে অচেতন অবস্থায় হাসপাতালের বেডে পাঠানো হলে কয়েক ঘন্টার মধ্যে কেউই তাকে ঠিকঠাক নজর না করায় প্রায় মধ্যরাত্রে সে মারা গেছে বলে জানানো হয় । যেহেতু ঘটনার সময় বা তার পরেও তার স্বামী ঘটনাস্থলে ছিল না স্বাভাবিকভাবেই ওই মহিলার মৃত্যুর কারণ জানতে কোনও ময়না তদন্তর দাবি ওঠে নি। স্বাস্থ্য দপ্তরের জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক এই খবর পাওয়ার পর তিনি জেলার ডিস্ট্রিক্ট মেটারনিটি এন্ড চাইল্ড হেলথ অফিসার কে তদন্তের জন্য ওই হাসপাতালে পাঠিয়েছেন বলে জানান ডাক্তার ইউনুস।


প্রসঙ্গত উল্লেখ্য মাত্র মাস দুয়েক আগেই স্থানীয় এক মহিলা সন্তান জন্ম দেয়ার সময় মারা মারা যাওয়ার কারণে সেদিন ব্যাপক বিক্ষোভ হয়েছিল। এই হাসপাতালে গত মঙ্গলবার হাসপাতালের আউটডোর এর রোগীদের নাম লেখা টিকিট কাউন্টার সময়মতো না খোলা কে কেন্দ্র করে রোগীর পরিবাররা ক্ষোভ দেখিয়েছিলেন। জেলাশাসক এই মৃত্যুর ঘটনায় মুখ্য স্বাস্থ্য আধিকারিক এর থেকে রিপোর্ট রয়েছেন বলে জানা গেছে।

Leave a Reply