ASANSOLASANSOL-BURNPUR

আসানসোল পুরনিগম নির্বাচন : কংগ্রেসে যোগ বিদায়ী বোরো চেয়ারম্যানের, নির্দল প্রার্থী হতে ফর্ম তুললেন ডেপুটি মেয়র ও এক মেয়র পারিষদ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১ জানুয়ারিঃ প্রার্থী হতে না পেরে দল ছাড়লেন আসানসোল পুরনিগমের বিদায়ী পুর বোর্ডের বোরো চেয়ারম্যান তথা তৃনমুল কংগ্রেসের সংখ্যালঘু নেতা গোলাম সরবর। শনিবার দুপুরে তিনি আসানসোলের বার্ণপুরে আইএনটিইউসির কার্যালয়ে পশ্চিম বর্ধমান জেলা কংগ্রেসের সভাপতি দেবেশ চক্রবর্তীর হাত থেকে পতাকা নেন। এদিন গোলাম সরবর সহ তৃনমুল কংগ্রেস, বিজেপি ও অন্য দলের নেতা ও কর্মী দলবদল করে কংগ্রেসে যোগ দান করেন।

এদিন কংগ্রেসের জেলা সভাপতি এক সাংবাদিক সম্মেলনে আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের মধ্যে ৫০ টি ওয়ার্ডের ৫০ জন দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন। তার মধ্যে এদিন দল বদল করা অন্য দলের বেশ কয়েকজনকে প্রার্থী করা হয়েছে।
জেলা সভাপতি আরো বলেন, গোলাম সরবরকে আসানসোলের রেলপারের তার পুরনো ওয়ার্ড ২৮ নং থেকেই প্রার্থী করা হবে। এদিন তার নাম ঘোষণা করা হয় নি। শনিবার রাতে বা রবিবার সকালে বাকি ৫৬ টি ওয়ার্ডের প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। তাতে তার নাম থাকবে। তিনি আরো বলেন, দলবদল করে আসা সবাইকে প্রার্থী করা হয়নি। তারাও হতেও চাননা। তারা স্বেচ্ছায় দলবদল করেছেন।


উল্লেখ করা যেতে পারে, গোলাম সরবর বিদায়ী পুর বোর্ডের বোরো চেয়ারম্যানের পাশাপাশি, তার আগের বোর্ডের শিক্ষা দপ্তরের মেয়র পারিষদও ছিলেন। রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটকের বিধান সভা এলাকা আসানসোল উত্তরের রেলপারের সংখ্যা লঘু নেতা হলেন ২৮ নং ওয়ার্ড গোলাম সরবর। শুক্রবার তার উপস্থিতিতে এলাকার বাসিন্দা তৃনমুল কংগ্রেসের কর্মী ও সমর্থকেরা একটি বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো গোলাম সরবর হয় কংগ্রেসের যোগ দান করে সেই দলের বা নির্দল প্রার্থী হবেন।


তবে, শুধু গোলাম সরবর নন, আসানসোল পুরনিগমের একাধিক ওয়ার্ডে প্রার্থী নিয়ে শাসক দলের অন্দরে বিদ্রোহ দেখা দিয়েছে। অনেকেই ইতিমধ্যেই মনোনয়ন পত্রের ফর্মও তুলেছেন। এই বিদ্রোহ সবচেয়ে বেশি হয়েছে কুলটি পুর এলাকায়। শনিবার নির্দল প্রার্থী হওয়ার জন্য ফর্ম তুলেছেন বিদায়ী পুর বোর্ডের ডেপুটি মেয়র তবস্সুম আরা ও মেয়র পারিষদ মির হাসিম বলে জানা গেছে।

Leave a Reply