AMC POLLASANSOL

আসানসোলে করোনা বিধির তোয়াক্কা না করেই মনোনয়ন,মিছিল ও জমায়েতে আশঙ্কার মেঘ, মুখেই সতর্কতাবাণী

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৩ জানুয়ারিঃ বলতে গেলে সোমবার থেকে বাংলায় শুরু হয়েছে আংশিক লকডাউন বা নতুন করে করোনার বিধিনিষেধ। তারই মধ্য দিয়েই শুরু হয়েছে আসানসোল পুরভোটের প্রস্তুতি। করোনার চোখ রাঙানি পরিস্থিতির মধ্যেই সোমবার শেষ দিন আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের জন্য মনোনয়নপত্র জমা দিলেন তৃণমূল কংগ্রেস, বামফ্রন্ট, কংগ্রেস, বিজেপি ও নির্দল প্রার্থীরা।

আসানসোলে করোনা বিধির তোয়াক্কা


করোনার বাড়বাড়ন্তের কারণে রাজ্য সরকারের তরফে রবিবার যে বিধিনিষেধ বলবৎ করা হয়েছে, তার মধ্যে অন্যতম হলো কোন জমায়েত, মিটিং ও মিছিলে ৫০ জনের বেশি থাকবে না। কিন্তু এদিন আসানসোলে বিভিন্ন দলের একাধিক প্রার্থীকে দেখা গেল ৫০ জনের বেশি লোক নিয়ে মিছিল করে মনোনয়ন কেন্দ্রে আসতে। অনেক ক্ষেত্রে শুধু প্রার্থী না, কর্মীদেরও মুখে ছিল না মাস্ক। যদিও ক্যামেরা দেখে মাস্ক উঠে গেল মুখে। এই দৃশ্য দেখা গেল আসানসোলে। বিরোধী দলের অভিযোগ করোনা বিধি বা মনোনয়নপত্র জমা নিয়ে শাসক দলের প্রার্থীদের ক্ষেত্রে এক নিয়ম আর বিরোধীদের ক্ষেত্রে অন্য নিয়ম।
এদিন জিটি রোড ধরে বিভিন্ন রাজনৈতিক দলের মিছিলের যে ছবি দেখা গেল তা রীতিমতো আতঙ্কিত হয়ে উঠার মতো। সামাজিক দূরত্ব মানার কোন বালাই নেই। মুখেই দেখা গেল না মাস্ক।


এদিকে পশ্চিম বর্ধমান জেলা জুড়ে শেষ কয়েক দিনে করোনা বেড়েছে কয়েক গুন। গত ৪ দিনে জেলায় ৭৫০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ জনের। আগামী ২২ জানুয়ারি আসানসোল পুরনিগমের নির্বাচন। এখনো প্রচার , মিটিং, মিছিল সবই বাকি। এদিন মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে যা ছবি দেখা গেলো তাতে করোনা পরিস্থিতি যে আরো ঘোরালো হয়ে উঠবে তা আর বলার অপেক্ষা রাখে না। এমনই মত চিকিৎসক ও বিশেষজ্ঞদের।

Leave a Reply