ASANSOL

হিলভিউ হাসপাতালের উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা ও রক্তদান শিবির, ডায়ালিসিস ও এনআইসিউ ইউনিটের উদ্বোধন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৩ জানুয়ারিঃ এই বছর ২৩ জানুয়ারি নেতাজী সুভাসচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী পালন করা হচ্ছে। সারা দেশ ও রাজ্য জুড়ে রবিবার এই দিনটি করোনা বিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালন করা হচ্ছে।
এদিন পশ্চিম বর্ধমান জেলা আসানসোলের এসবি গরাই রোডের হিলভিউ হাসপাতালে ( Hillview Hospital ) উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয় নেতাজীর ১২৫ তম জন্মবার্ষিকী।

হিলভিউ হাসপাতালের উদ্যোগে

সকাল থেকে হাসপাতালে শুরু হয় বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির। তা দুপুর পর্যন্ত চলে । বিকালে আয়োজন করা হয় এক রক্তদান শিবিরের এদিন এই হাসপাতালে সম্পূর্ণ বিনামূল্যে বোন মেরো ডেনসিটি , ব্লাড গ্রুপ ব্লাড সুগার , ইউরিক অ্যাসিড , অক্সিজেন স্যাচুরেশন , ব্লাড প্রেসার পরীক্ষা ও ফিজিওথেরাপি করা হয়। এদিন এই শিবিরে প্রায় ২০০ জন এইসব পরীক্ষা করেন। সবশেষে তাদেরকে চিকিৎসক দেখেন প্রয়োজনীয় পরামর্শ দেন। স্বাস্থ্য শিবিরে বিনামূল্যে ওষুধ দেওয়ারও ব্যবস্থা ছিলো। রক্তদান শিবিরে ৪০ জন রক্তদান করেন।

এদিনের এই প্রসঙ্গে এই হাসপাতালের কর্ণধার তথা চিকিৎসক ডাঃ নির্ঝর মাজি বলেন, নেতাজীর জন্মদিন বাঙালির কাছে একটা গর্বের দিন। আমরা ছোট থেকেই শুনে এসেছি নেতাজীর মতো হও, তার আদর্শকে মেনে চলো। তাই নেতাজীর জন্মদিন পালন করা হচ্ছে। গত বছর থেকে এই হাসপাতালে শিবির হওয়া শুরু হয়েছে। এখানে সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। পরীক্ষার রিপোর্ট দেখে যাদের প্রয়োজন তাদের ওষুধও দেওয়া হয়েছে।

এদিন সন্ধ্যায় হিলভিউ হাসপাতালে আসেন আইএনটিটিইউসি জেলা সভাপতি অভিজিৎ ঘটক। তিনি হাসপাতালে কর্ণধার ডক্টর নির্ঝর মাজি ও অন্যান্যদের উপস্থিতিতে হাসপাতালে ফিতে কেটে ডায়ালিসিস ইউনিট ও এনআইসিউ ইউনিটের উদ্বোধন করেন।
তাকে হাসপাতালে অত্যাধুনিক অপারেশন থিয়েটার ঘুরে দেখান হাসপাতালের উচ্চপদস্থ আধিকারিকেরা।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়। তিনি বলেন, নেতাজীর জন্মবার্ষিকীতে এই হাসপাতাল যেভাবে স্বাস্থ্য পরীক্ষা শিবির ও রক্তদান শিবিরের আয়োজন করেছে তার সত্যি অভিবন। এছাড়াও ছিলেন ডাঃ পিএস গুপ্ত, ডাঃ প্রসুন রায়, ডাঃ ললিত রায়, ডাঃ রুদ্রনীল লাহিড়ী, প্রাক্তন কাউন্সিলর ববিতা দাসের মতো অনেকেই।

Leave a Reply