ASANSOL

West Bengal : রেলযাত্রীদের জন্য বড় খবর, রিজার্ভেশন ছাড়াই এই ট্রেনগুলিতে যাত্রা

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল : পশ্চিমবঙ্গের যাত্রীদের জন্য বড় খবর, এখন দশটি ট্রেনে রিজার্ভেশন ছাড়াই যাতায়াত করতে পারবেন যাত্রীরা। দুই বছর ধরে এর জন্য অপেক্ষা করছিলেন পূর্ব রেলওয়ের যাত্রীরা। করোনা সংকটের পরে, রেলওয়ে এখন রাজ্যের ইন্টারসিটি বা এই ধরনের চলা এই ট্রেনগুলিতে রিজার্ভেশন ছাড়াই ভ্রমণের অনুমোদন দিয়েছে। তবে এটি চালুর জন্য আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে এই আদেশ কার্যকর হবে। এ বিষয়ে পূর্ব রেলের সব ডিভিশানকে চিঠি দেওয়া হয়েছে।

बिना रिजर्वेशन के सफर

ইস্টার্ন রেলওয়ের চিফ কমার্শিয়াল ম্যানেজার অফিস থেকে অ্যাসিস্ট্যান্ট কমার্শিয়াল ম্যানেজার এক বারনওয়ালের দেওয়া নির্দেশে বলা হয়েছে যে রেল দশটি ট্রেনে অর্থাৎ পাঁচ জোড়া ট্রেনে ডি-রিজার্ভেশন করতে চলেছে। এই ট্রেনগুলির ৫০% কোচ নন-রিজার্ভেশন যাত্রীদের জন্য হবে। এই ট্রেনগুলিতে D1 থেকে D7 পর্যন্ত রিজার্ভেশন কোচ এবং D8 থেকে D14 পর্যন্ত জেনারেল কোচ থাকবে।

রিজার্ভেশন ছাড়া ভ্রমণ শিল্পাঞ্চলের পাশাপাশি ঝাড়খণ্ডের সীমান্তবর্তী জেলা ধানবাদ কয়লাচলের যাত্রীদের জন্য অনেক সুবিধার হবে। এই নির্দেশের পরে, এটি কার্যকর করা হচ্ছে কোলফিল্ড এক্সপ্রেস, অগ্নিবিনা এক্সপ্রেস (বিধান), শান্তিনিকেতন এক্সপ্রেস, হাওড়া-মালদা টাউন ইন্টারসিটি, হাওড়া-রামপুরহাট স্পেশাল ট্রেনে। রেল যাত্রীদের দাবি, একইভাবে রেলওয়ে যদি ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেসকে ও করে তাহলে আরও সুবিধা হবে। এ জন্য রেলওয়ে প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন রেল যাত্রীরা।

ASANSOL MEMU CARSHED में लगी आग

TRAIN सेवाएं होंगी प्रभावित, धनबाद-गोमो सेक्शन में ROB निर्माण के कारण, पढ़े कब

Leave a Reply