ASANSOL

West Bardhaman : অবিলম্বে স্কুল খোলা সহ ১৩ দফা দাবি, জেলা ডিআই অফিসে হেডমাস্টারস্ ও হেডমিস্ট্রেস সংগঠনের বিক্ষোভ, স্মারক লিপি

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৫ জানুয়ারিঃ আসানসোলের এসবি গরাই রোডের সুকান্ত ময়দান সংলগ্ন পশ্চিম বর্ধমান জেলায় ডিআই অফিসে প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষিকার অরাজনৈতিক সংগঠন অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টারস অ্যান্ড হেডমিস্ট্রেস পশ্চিম বর্ধমান জেলা কমিটির তরফে মঙ্গলবার বিক্ষোভ দেখানো হয়। প্রধানতঃ স্কুল দ্রুত চালু সহ ১৩ দফা দাবিতে এই বিক্ষোভ হয়। পরে সংগঠনের তরফে জেলা ডিআই সুনিতী সাপুঁয়ের কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়।

হেডমাস্টারস্ ও হেডমিস্ট্রেস সংগঠনের বিক্ষোভ


সংগঠনের সভাপতি মাধব চট্টোপাধ্যায় ও সম্পাদিকা সুমনা পাল বলেন, রাজ্য সরকারের অবিলম্বে স্কুল খোলার নির্দেশ জারি করা উচিত। স্কুল বন্ধ থাকায় শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। করোনা সংকটের কারণে প্রায় দুই বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে রাজ্যের শিক্ষার্থীদের ভবিষ্যৎ ক্ষতিগ্রস্ত হচ্ছে। তারা প্রশ্ন তুলে বলেন, করোনা বিধি নিষেধের মধ্যে যখন সব কিছু চলছে, তখন কেন স্কুল বন্ধ? তারা বলেন, জেলা ভাগ হওয়ার পর আসানসোল জেলা সদরে পরিণত হয়েছে । কিন্তু বছরের পর বছর পেরিয়ে গেলেও শিক্ষকদের পেনশন সেল রয়ে গেছে পুরনো বর্ধমানে। যে কারণে অবসর গ্রহণের পর পেনশন প্রক্রিয়ার জন্য বর্ধমানে যেতে হচ্ছে শিক্ষকদের।

পিএফ, লোন নিয়ে সমস্যায় পড়েছেন শিক্ষকরা। সরকারি বিভিন্ন আদেশের কপি দেওয়া হচ্ছে না। শুধু মোবাইলে মেসেজ পাঠানো হচ্ছে। স্কুল বন্ধ থাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফরম পূরণে সমস্যা হচ্ছে।
এদিনের বিক্ষোভে শ্রাবণী রাই, মহুয়া বিশ্বাস, নীলাঞ্জনা মুখোপাধ্যায়, ডাঃ তুষার বন্দোপাধ্যায় সহ অনেক প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষিকরা উপস্থিত ছিলেন। সংগঠনের সদস্যদের ডিআই তাদের দাবিগুলো গুরুত্ব সহকারে দেখার পাশাপাশি, সংশ্লিষ্ট দপ্তরে পাঠানোর আশ্বাস দিয়েছেন।

West Bengal : রেলযাত্রীদের জন্য বড় খবর, রিজার্ভেশন ছাড়াই এই ট্রেনগুলিতে যাত্রা

Leave a Reply