ASANSOL

শিল্পাঞ্চল জুড়ে সাড়ম্বরের সঙ্গে পালিত ৭৩ তম প্রজাতন্ত্র দিবস, জাতীয় পতাকা উত্তোলন সহ নানা অনুষ্ঠান

রাজা বন্দোপাধ্যায়,, কাজল মিত্র ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ২৬ জানুয়ারিঃ আসানসোল শহর তথা শিল্পাঞ্চল জুড়ে বুধবার সাড়ম্বরের দেশের ৭৩তম প্রজাতন্ত্র দিবস পালন করা হয় সরকারি ও বেসরকারি উদ্যোগে এদিন শিল্পাঞ্চলের বিভিন্ন প্রান্তে জাতীয় পতাকা উত্তোলন করার পাশাপাশি আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠানের।
এদিন আসানসোল পুরনিগমে জাতীয় পতাকা উত্তোলন করলেন ​​পুর কমিশনার নীতিন সিঙ্গানিয়া। রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক আসানসোল বাজার, রেলপারের চাঁদমারি, রেলপাড় সহ বিভিন্ন আসানসোল পুরনিগম বিভিন্ন ওয়ার্ড সহ নানা জায়গায় এদিন জাতীয় পতাকা উত্তোলন করেন। প্রাক্তন কাউন্সিল সিকে রেশমা চাঁদমারির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র পারিষদ তথা পশ্চিম বর্ধমান জেলা আইএনটিটিইউসির সভাপতি অভিজিৎ ঘটক এদিন প্রজাতন্ত্র দিবস উপলক্ষে বিভিন্ন জায়গায় অনুষ্ঠানে অংশ নেন।

Asansol Republic Day


এদিন আসানসোল স্টেডিয়ামে প্রজাতন্ত্র দিবসে পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন জেলাশাসক এস অরুণ প্রসাদ। ছিলেন আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (সদর) অংশুমান সাহা। এখানে আকর্ষণীয় কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন জেলাশাসক। বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানও হয়।
আসানসোলে আসানসোল দূর্গাপুর পুলিশের সদর দফতরে পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তম জাতীয় পতাকা উত্তোলন করেন।
পূর্ব রেলের আসানসোল ডিভিশনের তরফে
লোকো স্টেডিয়ামে হওয়া প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন ডিআরএম পরমানন্দ শর্মা। এখানে আরপিএফের পক্ষ থেকে একটি কুচকাওয়াজ করা হয়। সাঁকতোড়িয়া স্টেডিয়ামে পতাকা উত্তোলন করেন ইসিএলের সিএমডি প্রেম সাগর মিশ্র। বার্নপুর স্টেডিয়ামে সেল আইএসপি আয়োজিত একটি অনুষ্ঠানে পতাকা উত্তোলন করেন এভি কমলাকর। সিআইএসএফের পক্ষ থেকে এখানে কুচকাওয়াজের আয়োজন করা হয়।


একইভাবে চিত্তরঞ্জনের ওভাল ময়দানে এদিন প্রজাতন্ত্র দিবস পালনের অনুষ্ঠান হয়। সেখানে পতাকা উত্তোলন করেন চিত্তরঞ্জন রেল ইঞ্জিন কারখানার জিএম সতীশ কুমার কাশ্যপ।
এদিন আসানসোল জেলা হাসপাতালে এক অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করেন সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস।
এদিন আসানসোল পুরনিগমের বিভিন্ন ওয়ার্ডে পুর ভোটের লড়াইয়ে থাকা রাজনৈতিক দলের প্রার্থীরা নিজের মতো করে প্রজাতন্ত্র দিবস পালন করেন।

৭৩ তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হল রূপনারায়পুর তৃণমূল কংগ্রেস কার্যালয়ে

কাজল মিত্র :-৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত পালিত হল সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেস কার্যালয়ে।এদিন রূপনারায়পুর তৃণমূল কংগ্রেস কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করলেন সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি মোঃ আরমান,ব্লকের সাধারণ সম্পাদক ভোলা সিং পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি সকলে একত্রিত হয়ে পতাকা উত্তলন করেন ।এরপর এদিন সালানপুর ব্লক তৃণমূলের কংগ্রেস এর তরফে বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায় এর নির্দেশে স্থানীয় দুটি ক্লাবকে একটি করে ব্যাট তুলে দেওয়া হয় এছাড়া স্থানীয় এক যুবতীকে নবম শ্রেণীর বই খাতা প্রদান করা হয়।


এই প্রসঙ্গে ব্লক সভাপতি মোঃ আরমান বলেন ৭৩তম প্রজা তন্ত্র দিবসে জাতীয় পতাকা উত্তোলন করে,এই অঞ্চলের দুটি ক্লাবের হাতে ব্যাট বল ও এক নবম শ্রেণীর ছাত্রীকে বই খাতা প্রদান করা হলো।এবং
পাশাপাশি প্রতিজ্ঞা করা হলো যে আমাদের বিধায়ক এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর দেখানো পথে আগামী দিনে আরো বেশি পরিমাণে উন্নয়ন করা।এবং সর্বদায় মানুষের পাশে থেকে সাধারণ মানুষের জন্য উন্নয়ন করার।তাছাড়া এইদিন উপস্থিত ছিলেন সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি,সহ সভাপতি বিদ্যুৎ মিশ্র,মহিলা তৃণমূল কংগ্রেস সভাপতি অপর্ণা রায়,ছাত্র নেতা মিঠুন মণ্ডল সহ বিভিন্ন গ্রাম পঞ্চায়েত প্রধান, উপপ্রধান, সদস্য ও তৃণমূল কংগ্রেসের কর্মীবৃন্দ।

Leave a Reply