ASANSOL-BURNPUR

রাস্তায় সারমেয়র শরীর থেকে তৃনমুল কংগ্রেসের পতাকা খুলে সৌজন্য বিধায়ক অগ্নিমিত্রা পালের, আক্রমন শাসক দলের

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৮ জানুয়ারিঃ ( Asansol Live News Today ) রাস্তার কুকুর বা সারমেয়র শরীরে তৃণমূল কংগ্রেসের ( AITC )দলীয় পতাকা জড়ানো। শুক্রবার দলের প্রার্থীর হয়ে পুর ভোটের প্রচারে বেরিয়ে সৌজন্যতার নজির গড়ে সেই পতাকা খুলে একটি বাড়ির ছাদে সযত্নে তুলে রাখলেন আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল ( Agnimitra Pal )। যদিও এই ঘটনায় রাজনৈতিক বিতর্কেরও সৃষ্টি হয়েছে। শুরু হয় ঘাসফুল ও পদ্ম শিবিরের তরজা।


শুক্রবার সকাল থেকে বিজেপি বিধায়ক তথা পদ্ম শিবিরের রাজ্য নেত্রী অগ্নিমিত্রা পাল দলের প্রার্থীর হয়ে প্রচার করেন। আসানসোল পুরনিগমের ৫৬ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থীকে নিয়ে তিনি বার্ণপুরের লাইনপার গোয়ালা পাড়ায় প্রচার করছিলেন। সেখানেই একটা অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয় তখন। সেই পাড়ায় রাস্তার একটি কুকুর চলে আসে বিজেপি বিধায়কের পায়ের সামনে। কুকুরটির গায়ে ছিল তৃণমূলের পতাকা। কেউ বা কারা ঐ কুকুরটিকে তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা বেঁধে দিয়েছে।

অগ্নিমিত্রা পাল আদর দিয়েসরিয়ে দিলেও পেছন ছাড়েনি পাড়ার পোষ্য ” টাইগার” নামের ঐ কুকুরটি। যেখানে তিনি যাচ্ছেন সেখানেই হাজির তৃণমূল কংগ্রেসের পতাকা জোড়ানো ঐ কুকুরটি। হাসির ছলে একবার অগ্নিমিত্রাকে বলতে শোনা যায়, ও বিজেপিতে যোগদান করবে বলে বারবার আমার কাছে আসছে। এরপর প্রচার সেরে ফেরার পথেও দেখা যায় কুকুরটি কিন্তু সঙ্গ ছাড়েননি অগ্নিমিত্রা পালের। শেষ পর্যন্ত একটি বাড়ির দাওয়ায় বসে কুকুরটিকে আদর করে তার শরীর থেকে তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকাটি খুলে একটি বাড়ির টালির ছাদে সযত্নে তুলে রাখেন।


পরে অগ্নিমিত্রা পাল বলেন , যেকোন দলের দলীয় পতাকা সম্মানের। সেটা বিরোধী দলের হোক না কেন? আমি আমার দল ও দলের পতাকাকে ভগবানের চোখে দেখি ও পুজো করি। চোখের সামনে দেখলাম একটা দলের দলীয় পতাকার অসম্মান হচ্ছে। তাই খুলে দিলাম। সেই সঙ্গে তার কটাক্ষ, তৃণমূল কংগ্রেসের নীতি আদর্শ বলে কিছু নেই। যদি কেউ ওই ঝাণ্ডা বেঁধেও থাকেন তাদের শাসন করে খুলে দেওয়া উচিত ছিল। কিন্তু তা করেনি কেউ। এর থেকেই বোঝা যাচ্ছে, ঐ দলের এই এলাকার নেতৃত্ব কেমন।


অন্যদিকে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বর দাবি, দলের কেউ পতাকা বাঁধেনি। হতে পারে বিজেপির কেউ বেঁধেছে। নইলে অগ্নিমিত্রা পাল প্রচারে বেরোলেন, আর তার সামনেই ঐ কুকুর পতাকা গায়ে নিয়ে হাজির হল কেন সেখানে?
এই প্রসঙ্গে রাজ্য তৃনমুল কংগ্রেসের শিক্ষক সংগঠনের সভাপতি তথা ৭৮ নং ওয়ার্ডের প্রার্থী অশোক রুদ্র বলেন, এই ঘটনার পেছনে বিজেপি জড়িয়ে রয়েছে। আর তৃনমুল কংগ্রেসের নীতি আদর্শ আছে কিনা, তা বাংলার মানুষেরা বলবেন। বিধান সভা নির্বাচনের বিজেপির যা হাল হয়েছে, আর কয়েকটা দিন অপেক্ষা করুক বিজেপি, আসানসোল পুরনিগমে তার চেয়েও খারাপ অবস্থা হবে।
তবে, যাই হোক না কেন, এদিনের এই ঘটনা কেন্দ্র করে বিতর্কের ঝড় উঠেছে আসানসোল পুরনিগমের ভোট প্রচারে।

Leave a Reply