ASANSOLBengali News

আসানসোলে শুরু সাতদিনের সবলা মেলা, উদ্বোধন করে বললেন মন্ত্রী মলয় ঘটক

গোষ্ঠীর তৈরি সামগ্রী বিপননের জন্য মুখ্যমন্ত্রীর এই উদ্যোগ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল, ১৯ ফেব্রুয়ারিঃ আসানসোলের এসবি গরাই রোডের বিদ্যাসাগর ময়দানে শনিবার থেকে শুরু হলো পশ্চিম বর্ধমান জেলা ” সবলা মেলা” । এই মেলার পরিচালনা করছে জেলা স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি দপ্তর।
এদিন বিকেলে এক অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে এই মেলার উদ্বোধন করেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক ( Moloy Ghatak) । অন্যদের মধ্যে ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদ, আসানসোল পুরনিগমের দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হক, আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায়, মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টা দূর্গাপুর পূর্ব ও জামুড়িয়ার বিধায়ক হরেরাম সিং, জেলা সভাধিপতি সুভদ্রা বাউরি, জেলা প্রশাসনের একাধিক আধিকারিক ও আসানসোল পুরনিগমের নবনির্বাচিত কাউন্সিলররা।


উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী মলয় ঘটক বলেন, জেলায় জেলায় যেসব স্বনির্ভর গোষ্ঠী আছে, তাদের প্রতি সামগ্রী বিপনন বা বিক্রি ও প্রদর্শনের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মেলা করার উদ্যোগ নিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ায় পরে মেয়েদের জন্য নানা প্রকল্প নিয়েছেন। যার মধ্যে কন্যাশ্রী, লক্ষীর ভান্ডার। স্বাস্থ্য সাথীর কার্ড বাড়ির মহিলাদের নামে করা হচ্ছে। নারী শক্তির বিকাশ ও উন্নতিতেই এই সবলা মেলা করা হচ্ছে।


পশ্চিম বর্ধমান জেলা স্বনির্ভর গোষ্ঠী ও স্বনিযুক্তি দপ্তরের জেলা আধিকারিক তমোজিৎ চক্রবর্তী বলেন, এই মেলা আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রতিদিন দুপুর দুটো থেকে রাত আটটা পর্যন্ত এই মেলা হবে। মেলায় মোট ৫২টি স্টল আছে । পশ্চিম বর্ধমান জেলার ২২ টি স্বনির্ভর গোষ্ঠীর স্টল আছে। অন্য ৬ টি জেলার ১২ টি স্টল ও আসানসোল এবং দূর্গাপুর পুরনিগমের তিনটি করে মোট ৬ টি স্টল করা হয়েছে। মেলা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানও হবে।

Leave a Reply