RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির চেষ্টা, পুলিশ চলে আসায় হামলা, দুপক্ষের গুলি লড়াই, গ্রেফতার ২, জখম তিন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী / রাজা বন্দোপাধ্যায়,আসানসোল, ২০ ফেব্রুয়ারি: আসানসোলের রানিগঞ্জ থানার রামবাগান এলাকায় এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির চেষ্টার ঘটনাকে কেন্দ্র করে তুলকালাম কান্ড ঘটলো রবিবার রাতে। এক প্রতিবেশীর ফোন পেশে পুলিশ চলে আসায় সশস্ত্র ডাকাত দল গুলি চালাতে শুরু করে। পুলিশও পাল্টা গুলি চালানো শুরু করে। পুলিশের সঙ্গে ডাকাত দলের শুরু হয়ে যায় গুলির লড়াই। আশপাশের লোকেরাও বাড়ির বাইরে চলে আসেন। ডাকাত দল পালাতে শুরু করে গুলি চালাতে চালাতে।

খবর পেয়ে আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার এন সুধীর কুমার নীলকান্তমের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী এলাকায় পৌঁছায়। শুরু হয় এলাকা ঘিরে তল্লাশি। জানা গেছে, ডাকাত দলের গুলিতে তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। তারমধ্যে একজন পুলিশ ও দুজন এলাকার বাসিন্দা রয়েছেন। পুলিশ চারজন ডাকাতকে গ্রেফতার করেছে। কমিশনার বলেন, ডাকাত দলের ফেলে যাওয়া একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। পাওয়া গেছে এক ব্যাগ বোমা ও বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র।


জানা গেছে, রাত আটটার পরে রামবাগান এলাকার বাসিন্দা ব্যবসায়ী সুন্দর ভালোটিয়ার বাড়িতে একদল সশস্ত্র ডাকাত ঢুকে পড়ে। ডাকাতির এই ঘটনা এক প্রতিবেশীকে ব্যবসায়ীর বাড়ির সদস্য ফোন করে জানায়৷ সেই প্রতিবেশি পুলিশকে খবর দিলে সঙ্গে সঙ্গে পুলিশ ওই এলাকা ঘিরে নেয়। পুলিশ দেখে গুলি চালাতে চালাতে ডাকাতরা বেরিয়ে পালাতে থাকে। সেই গুলির আঘাতে দুজন স্থানীয় বাসিন্দা আহত হয়েছে বলে জানা গেছে। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। চারজনকে পুলিশ ধরতে সক্ষম হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়। আরও কয়েকজন বিভিন্ন জায়গায় গা ঢাকা দিয়ে আছে । ইতিমধ্যেই শিল্পাঞ্চল জুড়ে নাকা চেকিং শুরু হয়েছে পুলিশের পক্ষ থেকে। রানিগঞ্জ থেকে বাইরে বেরোনোর সব রাস্তা সিল করে তল্লাশি শুরু করা হয়েছে।

ব্যবসায়ীর এক আত্মীয় রাম ভালোটিয়া বলেন, রাত আটটার পরে ডাকাতরা ঢুকে পড়ে। তার মধ্যে চারজন মহিলারদের কাছে গিয়ে মোবাইল ফোন কেড়ে নিয়ে। তারমধ্যে এক জন মহিলা সরে গিয়ে এক প্রতিবেশীকে ফোন করেন। তারপর পুলিশ চলে আসে।

Leave a Reply