ASANSOL

SBFCI এর প্রশিক্ষণ শিবির সম্পন্ন হল, মহিলাদের সম্মানিত করা হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সাউথ বেঙ্গল ফেডারেশন অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, আপনা অঙ্গন-গন্ধর্ব কলা সঙ্গম কর্তৃক আয়োজিত প্রশিক্ষণ শিবির গতকাল রাতে ইভলিন লজে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়, যেখানে মোট ২২ জন মহিলাকে শংসাপত্র দেওয়া হয়। ডেপুটি ম্যাজিস্ট্রেট মহাশ্বেতা বিশ্বাস, রানিগঞ্জের বাসিন্দা সুরভী মোদী ছাড়াও আসানসোলের সালোনি বার্নওয়াল প্রমুখ আরও ৪ জনকে সম্মানিত করা হয়।

এই কর্মসূচিতে বিভিন্ন ধরনের সস, আচার, চাটনি কেক ইত্যাদি বাণিজ্যিক উৎপাদন ও বিক্রয়ের জন্য প্রশিক্ষণ দেওয়া হয়।
অনুষ্ঠানে SBFCI এবং গন্ধর্ব কলা সঙ্গমের সাথে যুক্ত সোনিয়া পশ্চিস্যা, বৈভবী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পুষ্প বাগরি, লিগ্যাল এইডস কমিটির নবনীতা ব্যানার্জী, গন্ধর্ব কলা সঙ্গমের শাশ্বতী চ্যাটার্জিকেও নারী ক্ষমতায়নে ( Women Empowerment) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য সম্মানিত করা হয়।

অনুষ্ঠানের পরিচালক জগদীশ বাগরি আশ্বস্ত করেন যে প্রশিক্ষিত মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে তাদের শেখানো খাদ্যপণ্যের বাণিজ্যিকীকরণের জন্য যা যা সরঞ্জামের প্রয়োজন হয়, উভয় সংস্থাই একসঙ্গে তা করবে। জামুরিয়া চেম্বারের প্রাক্তন সেক্রেটারি এবং এসবিএফসিআই-এর আজীবন সদস্য অজয় ​​খৈতান শাশ্বতী দেবীকে অনুরোধ করেন যাতে জামুরিয়াতে এর শাখা খোলা যায়।শাশ্বতী চ্যাটার্জি বলেন, জামুরিয়ায় গন্ধর্ব কলা সঙ্গমের শাখা চালু হলে গ্রামীণ মহিলারা আরও বেশি উপকৃত হবেন। এ ব্যাপারে তিনি সব ধরনের সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।
SBFCI সদস্য মুকেশ টোডি, বিবেক বার্নওয়াল, মনিদীপা ভট্টাচার্য প্রমুখ অনুষ্ঠানটি সফল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
ভি কে ঢালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পবন গুটগুটিয়া, অজয় ​​খৈতান, হরি আগরওয়াল, অনুপ কুমার প্রমুখ।

Leave a Reply