ASANSOL

আসানসোলে শুরু হলো সরকারি জায়গা থেকে রাজনৈতিক দলের ব্যানার ও পতাকা খোলার কাজ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ মার্চঃ ইতিমধ্যেই ঘোষণা হয়েছে আসানসোল লোকসভা উপনির্বাচনের দিন। আর সেই ঘোষণা হতেই নির্বাচন কমিশনের নির্দেশ মতো খুলে ফেলা শুরু হলো হলো বিভিন্ন রাজনৈতিক দলের ব্যানার। মঙ্গলবার সকাল থেকেই আসানসোল লোকসভা কেন্দ্রের অধীন সব সরকারী জায়গায় যে সমস্ত রাজনৈতিক ব্যানার, পতাকা ও হোডিং লাগানো ছিল সেই সবকিছু খুলে ফেলা শুরু করলো জেলা নির্বাচনী দপ্তরের এমসিসি বা মডেল কোড অফ কনডাক্ট সেলের কর্মীরা।


আসানসোল লোকসভা উপনির্বাচন ১২ এপ্রিল। নির্বাচনের দিন ঘোষণার পাশাপাশি মনোনয়ন পত্র বা নমিনেশনের দিন জানিয়ে দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। তা শুরু হবে আগামী ১৭ মার্চ থেকে। নির্বাচন কমিশনের উপনির্বাচনে দিন ঘোষণা করতেই লাঘু হয়েছে আদর্শ আচরণ বিধি বা মডেল কোড অফ কনডাক্ট। ইতিমধ্যেই নির্বাচন কমিশন মডেল কোড অফ কনডাক্ট কার্যকর করতে জেলা নির্বাচনী দপ্তরকে নির্দেশ দিয়েছে । সেই অনুযায়ী এদিন সকাল থেকেই সরকারি জায়গা গুলি থেকে খুলে ফেলা হলো রাজনৈতিক ব্যানার, পতাকা, ফেস্টুন ইত্যাদি। জায়গায় জায়গায় শুরু হয়েছে নাকা চেকিং।


এই বিষয়ে এক আধিকারিক বলেন, এদিন সকাল থেকে আসানসোল উত্তর বিধান সভা এলাকার জিটি রোডের ভগৎ সিং মোড় থেকে শুরু হল সরকারি জায়গায় যে সমস্ত রাজনৈতিক দলের ফেস্টুন, ব্যানার ও পতাকা লাগানো রয়েছে তা খুলে ফেলার কাজ। পুরো আসানসোল লোকসভা কেন্দ্র জুড়ে সমস্ত সরকারি জায়গা থেকে রাজনৈতিক দলীয় পতাকা, ব্যানার ইত্যাদি খুলে ফেলা হবে। যত দ্রুত সম্ভব এই কাজ সমাপ্ত করা হবে বলে তিনি জানান।


জানা গেছে, আসানসোল লোকসভার সাতটি বিধান সভার জন্য এমসিসি সেলের আলাদা আলাদা দল করা হয়েছে।
উপনির্বাচন ঘোষণা হতেই যেমন নির্বাচন কমিশন সক্রিয় হয়েছে পাশাপাশি নিজেদের মতো করে কাজ শুরু করেছে রাজনৈতিক দলগুলিও। ইতিমধ্যে শত্রুঘ্ন সিনহাকে আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তবে বিজেপি সহ অন্য দল এখনো তাদের প্রার্থীদের নাম জানায়নি।

Leave a Reply