ASANSOL

জামুড়িয়াতে শত্রুঘ্ন সিনহার কর্মী সভা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ: উপনির্বাচনের দিন ঘোষণার পর থেকেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করেন। সেখানে আসানসোলের প্রার্থী হিসেবে চিত্রতারকা শত্রুঘ্ন সিনহার নাম ঘোষণা করেন। সোমবারই সেই চিত্রতারকা তথা রাজনৈতিক ব্যক্তিত্ব শত্রুঘ্ন সিনহা মনোনয়নপত্র দাখিল করার পরেই মঙ্গলবার জামুড়িয়ার নজরুল শতবার্ষিকী ভবনে তাদের কর্মী সভা সারলেন তিনি। এ দিনের এই সভায় তিনি হাজির হয়ে তার চিরাচরিত ভঙ্গিমায় বেশ কয়েক দফায় বললেন বিভিন্ন ভঙ্গিমায় খামোশ এর বিশ্লেষণ করলেন নিজের বক্তব্যে।

কি ভাবে মমতা বন্দ্যোপাধ্যায় একের পর এক উন্নয়ন করে সার্বিকভাবে মানুষের মন জয় করে নিয়েছেন সে বিষয়গুলিকে উপস্থাপন করে তিনি বিরোধীদের কিভাবে খামোশ করেছেন তার কথা উল্লেখ করেছেন তার বক্তব্য। তিনি তৃণমূল সুপ্রিমো কে ভারতের আইকন এর মধ্যে অন্যতম বলেই দাবি করেছেন এদিনের এই কর্মীসভার মঞ্চে যা শুনে আপ্লুত আগত কর্মী সমর্থকরা। তার দাবি আসানসোলের যে সকল সমস্যা রয়েছে সে সমস্যা সমাধানের জন্য তিনি সার্বিকভাবে সকলের সঙ্গে হাজির থাকবেন পাশাপাশি এই জামুরিয়া বাসের সঙ্গে তার সম্পর্ক স্থাপন হয়েছে তা আরো দৃঢ় হবে তার জয়লাভের পর বলেই দাবি করেছেন তিনি।

এদিন তিনি শুধুমাত্র হিন্দি ভাষাতেই তার বক্তব্য রাখেননি তিনি হিন্দি ভাষার পাশাপাশি বাংলা ভাষাতেও নিজের বক্তব্যে নিজের মতামত তুলে ধরেছেন কর্মী-সমর্থকদের কাছেই পাশাপাশি বেশ কয়েক দফায় ভোজপুরি ভাষাতে বক্তব্য দিতে দেখা গেছে বর্তমানে আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা কে। মঙ্গলবার এই কর্মী সভায় অন্যান্যদের মধ্যে বিশেষভাবে উপস্থিত থাকতে দেখা যায় রামপুরহাটের সাংসদ কল্যাণ ব্যানার্জি, পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান উপাধ্যায়, জামুড়িয়ার বিধায়ক হরে রাম সিং, সেক্স সাধন রায়, সেখ সান্দার, জেলা সভাধিপতি সুভদ্রা বাউরি, আসানসোল কর্পোরেশন এর 106 টি ওয়ার্ডের কনভেনার ভি শিব দাসন দাশু প্রমূখ।


সেখানেই মঙ্গলবার বিজেপির পক্ষ থেকেও বিজেপির রানীগঞ্জের দলীয় কার্যালয়ে এক কর্মী সভার আয়োজন করা হয় যে কর্মী সভায় উপস্থিত হন আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। যেখানে তিনি এদিন তার বক্তব্যে জানান আজ বিহারী দিবস, এ উপলক্ষে শত্রুঘন সিনহা, বিহারীবাবু নানা সরি বিহারী বাবু বললে ভুল হবে বাহারি বাবুকে জানাই আজকের দিনের বিশেষ শুভেচ্ছা, এই বলে তিনি কটাক্ষের সুরে উপহাস করলেন তৃণমূল প্রার্থী শুভেচ্ছা সিনহা কে, একই সাথে তিনি সকল বিহারী সমাজকে জানালেন আজকের বিহারী দিবসের শুভেচ্ছা। তার দাবি তারা কখনোই কোনো জাতিভেদের পক্ষপাতী নন অথচ জাতপাতের বিভেদ এনে তাদের মধ্যেই বিজেপিকে বদনাম করার চেষ্টা করছে তৃণমূল বলে অভিযোগ করেন তিনি।

এদিনের এই কর্মসূচিতে হাজির বিজেপি নেতা তথা উপ-নির্বাচনের কনভেনার জিতেন্দ্র তিওয়ারি জানিয়েছেন বাইরের লোক যদি এবারের নির্বাচনে জয় লাভ করেন তাহলে আসানসোলের উন্নয়ন স্তব্ধ হয়ে পড়বে, কারণ হিসেবে তিনি ব্যাখ্যা দিয়ে জানান স্থানীয় লোক বা এখানকার মেয়ে যদি যেতে বা সংসদে যায় তাহলে এলাকার উন্নয়নের জন্য কোটি কোটি টাকা ব্যয় বরাদ্দ করার জন্য কেন্দ্রের কাছে আবেদন করতে পারবেন বিজেপি নেত্রী, তবে তৃণমূলের সাংসদ যদি নির্বাচিত হন তাহলে তিনি শুধুমাত্র মোদিজীর বিরোধিতা করবেন আর তার দ্বারা এলাকায় উন্নয়ন হবে না বলেই দাবি করলেন তিনি। একইভাবে বীরভূমের নারকীয় হত্যার ঘটনার নিন্দাও করলেন বিজেপি নেত্রী স্থানীয়রা। এদিনের এই বিজেপির কর্মীসভায় বিশেষভাবে উপস্থিত থাকতে দেখা যায় পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিকদার, কৃষ্ণেন্দু মুখার্জি, দিলীপ রায়, লক্ষণ ঘড়ুই প্রমূখ।

Leave a Reply