RANIGANJ-JAMURIA

ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে আতঙ্কিত হয়ে পড়ল রানীগঞ্জের বাসিন্দারা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :  ফের ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে আতঙ্কিত হয়ে পড়ল রানীগঞ্জের শিশু বাগান অঞ্চলের বাসিন্দারা। এবার একটি বন্ধ পেট্রোল পম্পের পেছোনে গুদামঘরে ভয়াবহ আগুন লাগার ঘটনাটি ঘটে। স্থানীয়রা বিষয়টি লক্ষ্য করে পুলিশ প্রশাসন ও দমকল বিভাগের খবর দিলে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছে আগুন নেভাতে তৎপর হয়। ঘটনা প্রসঙ্গে জানা যায় ওই গুদামঘরের মধ্যেই লোহা কাটার যন্ত্র দিয়ে এক তেল রাখার পাত্র কাটা হচ্ছিল, সে সময় হঠাৎ আগুন ছিটকে পড়ে এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। মুহূর্তের সেই আগুন ছড়িয়ে পড়ে তেল ট্যাংকারের পাত্র চারপাশে।

এই অগ্নিকাণ্ডের জেরে কাল ধোঁয়ায় ভরে ওঠে সমগ্র এলাকা, স্থানীয়রা বিষয়টি লক্ষ্য করে ভয়ে আতঙ্কিত হয়ে পড়েন, সংলগ্ন এলাকায় ঘন জনবসতি হওয়ার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে পারে এই আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েন ওই এলাকার বাসিন্দারা। তড়িঘড়ি ঘটনাস্থলে রানীগঞ্জ থানার পুলিশ ও ফায়ার বিগেট এর দুটি ইঞ্জিন এসে পৌঁছে দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনার খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে এসে পৌছল তিনটি ওয়ার্ডের ওয়ার্ড কাউন্সিলর, এদিন তৃণমূল নেতা তথা ওয়ার্ড কাউন্সিলর রূপের যাদব জানিয়েছেন ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা কীভাবে ঘটল তা নিয়ে তারা দমকল বিভাগের সঙ্গে কথা বলছেন, আগামীতেও যাতে এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা আর না ঘটে ও অন্যায় ভাবে কেউ যেন দাহ্য পদার্থ গুদামজাত করে না রাখে তার জন্যও তারা বিশেষ অভিযান চালাবেন।

এ বিষয়ে রানীগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন আগুন লাগার ঘটনা এই প্রথম নয় এর আগেও রানীগঞ্জ শহরে বেশ কয়েকটি গলি, গঞ্জ এলাকায় আগুন লাগার ঘটনা ঘটেছে, এগুলিকে নিয়ন্ত্রণ করার জন্য নজরদারি প্রয়োজন, কারা অন্যায় ভাবে দাহ্য পদার্থ গুদামজাত করে রাখছেন তার জন্য তিনি বিশেষ নজরদারি দল গড়ে তোলা হবে ,যার মাধ্যমে দাহ্য পদার্থ যাতে কেউ মজুত রেখেছে কিনা সে বিষয়টি খেয়াল রাখা হবে বলেই জানিয়েছেন তিনি।

Leave a Reply